শেরপুর প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০২২

ঝিনাইগাতীতে আবদুল কাদির শ্রেষ্ঠ প্রধান শিক্ষক

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার রাঙামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুহাম্মদ আবদুল কাদির দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় প্রাথমিক শিক্ষাপদক-২০২২ উপলক্ষে তাকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের মর্যাদায় নির্বাচন করা হয়। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নূরন্নবী এ তথ্য নিশ্চিত করেছেন। কাদির উপজেলার হাতিবান্দা এলাকার মো. দুলাল হোসেনের ছেলে।

গত বছরও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের মর্যাদায় নির্বাচিত হন।

জানা গেছে, মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক নির্বাচনের জন্যে গঠিত কমিটির এক সভায় শিক্ষকদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়। ওই সভায় যাচাই-বাছাইয়ে রাঙামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুহাম্মদ আবদুল কাদিরকে বিদ্যালয়ের পরিবেশ, পাঠদানে ও শিক্ষার্থীদের সঙ্গে আন্তরিকতা, শিক্ষার গুণগত মান উন্নয়নে ভূমিকা, পেশাগত দায়িত্বের পরও সামাজিক কার্যক্রমে বিশেষ ভূমিকা, শিক্ষার্থীদের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের বাইরে উদ্বুদ্ধকরণসহ নানা বিষয়ের ওপর ভিত্তি করে তাকে উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে মনোনয়ন দেওয়ার জন্যে কমিটি তাকে নির্বাচন করে।

প্রধান শিক্ষক মুহাম্মদ আবদুল কাদির বলেন, শ্রেষ্ঠ শিক্ষকের যে সম্মান সেটি অনেক বড় পাওয়া। এটি আমাকে আরো ভালো কাজ করতে উদ্বুদ্ধ করবে। বিদ্যালয়ের পারফরম্যান্স, আমার পারফরম্যান্স আরো উন্নত করার জন্য উৎসাহ দিয়েছে। এটা আমার জন্য খুবই উৎসাহব্যঞ্জক। নিজের সাফল্যের জন্য বিদ্যালয়ের সহকর্মী ও শিক্ষার্থীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

তিনি আরো বলেন, এই পুরস্কার পাওয়ার মাধ্যমে আমার দায়িত্বটা আরো বেড়ে গেল। এই পেশায় এসেছি ভালোবেসে। এ জন্য শিক্ষার্থীদের যতটা দেওয়া সম্ভব, তার সবটুকুই দিতে চাই। এজন্য সবার সহযোগিতায় এগিয়ে যেতে চাই।

ঝিনাইগাতী উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নূরন্নবী বলেন, অনেকগুলো পারফরম্যান্সের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়। এতে সেরা প্রধান শিক্ষক হয়েছেন মুহাম্মদ আবদুল কাদির। নিজের যোগ্যতাসহ অন্যান্য ফলাফলেও তিনি দক্ষতা দেখিয়েছেন।

এদিকে মুহাম্মদ আবদুল কাদির উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হওয়ায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি রাজনৈতিক ব্যক্তিত্ব, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ বিভিন্ন পেশাজীবী, সামাজিক সাংস্কৃতিক সংগঠন অভিনন্দন জানিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close