বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২২ সেপ্টেম্বর, ২০২২

৩ লাখ টাকা হলেই বাঁচবে শিশু নীলা

যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রামের আসাদুজ্জামান ও রত্না খাতুনের সংসারে একমাত্র মেয়ে নীলা খাতুন। তার বয়স মাত্র ৮ বছর। এই বয়সেই সে মরণঘাতি থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। নীলার বাবা একটি মিষ্টির দোকানে ময়রার (মিষ্টি বানানোর কারিগর) কাজ করেন। মা গৃহিণী। মিষ্টি বানিয়ে যে টাকা পান সেটা মেয়ের পিছনে ব্যয় করতে হয়। সংসারে কিছুই দিতে পারেন না। নুন আনতে পান্তা ফুরানোর অবস্থা। চোখের সামনে মেয়েটির তিল তিল করে মরতে দেখা ছাড়া কিছুই করার নেই নীলার বাবার।

পারিবারিক সূত্রে জানা যায়, জন্মের মাত্র আড়াই মাস বয়স থেকে নীলা থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়ে পড়ে। সেই থেকে দীর্ঘ ৮ বছর ধরে তার শরীরে রক্ত দিয়ে আসছিল পরিবার। বর্তমানে তা জটিল আকার ধারণ করেছে। নীলার পেট ফুলে গেছে। তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেন চিকিৎসকরা। চিকিৎসার ব্যয় হবে তিন লাখ টাকা। কোথা থেকে পাবেন এই টাকা। ৮ বছরে চিকিৎসা করাতেই তার জমানো সব টাকাই শেষ।

মেয়ের চিকিৎসার জন্য প্রশাসন, জনপ্রতিনিধি ও বিত্তবানদের সহযোগিতা চেয়েছে তার অসহায় পরিবার। কেউ সাহায্য করতে চাইলে তার পিতার বিকাশ নম্বর-০১৭৮৪-৫৫৪২৯১-এ যোগাযোগ করতে পারেন।

এই ব্যাপারে স্থানীয় কায়বা ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন বলেন, নীলার সংবাদ শোনার পর তার পরিবারকে ইউনিয়ন পরিষদে ডাকা হয়েছে। এলে অবশ্যই তার চিকিৎসার জন্য যতটুকু সম্ভব সহযোগিতা করা হবে। তিনিও সব বিত্তবানকে নীলার চিকিৎসায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close