রাজশাহী ব্যুরো

  ২০ সেপ্টেম্বর, ২০২২

রাজশাহীতে স্মরণসভায় মেয়র লিটন

অপরাজনীতিকে রুখে দিতে হবে

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘বিএনপি-জামায়াতের অপরাজনীতিকে রুখে দেওয়ার জন্য দলীয় নেতাকর্মীদের সবাই রাজপথে সক্রিয় থাকতে হবে। যেখানেই তারা অপকর্ম করবে, সেখানেই তাদের রুখে দিতে হবে। একই সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের মাধ্যমে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করার জন্য সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।’

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম মাসুদুল হক ডুলুর মৃত্যুবার্ষিকী স্মরণে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন। রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রবিবার (১৮ সেপ্টেম্বর) রাতে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে এই স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাসিক মেয়র লিটন বলেন, বিএনপি-জামায়াত জোট দেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্টির পাঁয়তারা করছে। সরকারের পতন ঘটাতে তারা অপরাজনীতি শুরু করেছে, যেমনটি তাদের পূর্বসূরিরা শুরু করেছিল ১৯৭৩-৭৪ সালে অন্য নামে। এমপি হত্যা, পাটের গুদামে আগুনসহ নানা অপকর্ম করে বঙ্গবন্ধুর ভাবমূর্তিকে ক্ষুণœ করার অপপ্রয়াস ও বঙ্গবন্ধুর সরকারকে ব্যর্থ সরকার হিসেবে তুলে ধরার জন্য হেন অপকর্ম নেই যে তারা করেনি। তাদের হাত থেকে রক্ষা পাননি আমাদের রাজশাহীর মাহবুব জামান ভুলু, মাসুদুল হক ডুলু, মজনু, নাটোর জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুস, তাদের সবাইকে গুলি করে আহত করা হয়েছিল। রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে সভায় প্রয়াত নেতাদের স্মৃতিচারণ করে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। আলোচক ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার। স্মৃতিচারণ করে আরো বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সদস্য নফিকুল ইসলাম সেল্টু, হাবিবুর রহমান বাবু। সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু।

অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র লিটন প্রয়াত নেতাদের স্মৃতিচারণ করে বলেন, বীর মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলু ও বীর মুক্তিযোদ্ধা এস এম মাসুদুল হক ডুলু ছিলেন দুর্দিনের পরীক্ষিত নেতা। তাদের ত্যাগ তীতিক্ষার জন্য সংগঠন আজ এই পর্যন্ত অগ্রগামী হয়েছে। সংগঠনের জন্য তারা নিবেদিত প্রাণ, কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। তাদের উভয়কে হারিয়েই রাজশাহী মহানগর আওয়ামী লীগের যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা অপূরণীয়। আমরা তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি এবং তাদের দেখিয়ে যাওয়া পথে আমাদের রাজনীতিকে এগিয়ে নিয়ে যাব।

সভায় অন্যদের মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close