ময়মনসিংহ (মহানগর) প্রতিনিধি

  ১৬ আগস্ট, ২০২২

শোককে শক্তিতে পরিণত করার প্রতীক শেখ হাসিনা

মো. ইকরামুল হক টিটু

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, শোককে শক্তিতে পরিণত করে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বঙ্গবন্ধুর সোনার বাংলা। দেশ একসময়ের তলাবিহীন ঝুড়ি থেকে আজ রূপান্তরিত হয়েছে আধুনিক প্রযুক্তিনির্ভর অদম্য বাংলাদেশ হিসেবে। শোককে শক্তিতে পরিণত করার প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার নেতৃত্বে নির্মাণ হয়েছে স্বপ্নের পদ্মা সেতু এবং ২০৪১ সালে প্রতিষ্ঠিত হবে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টায় নগরীর সার্কিট হাউস প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মসিক মেয়র এসব কথা বলেন।

মেয়র টিটু আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা, বঙ্গমাতা ও পরিবারের অন্য সদস্যদের হত্যাকান্ড ছিল ইতিহাসে বর্বর এবং নৃশংসতম। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে স্বাধীনতাবিরোধী চক্র বাংলাদেশের অগ্রযাত্রাকে থমকে দিতে চেয়েছিল। এ স্বাধীনতাবিরোধীরা আজও ক্রিয়াশীল। বাংলাদেশকে হারিয়ে দেওয়ার ষড়যন্ত্রে তারা লিপ্ত। বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের সংগঠিত থাকতে হবে, দেশের জন্য কাজ করে যেতে হবে।

এ সময় মসিকের প্রধান নির্বাহী কর্মকর্ত মো. ইউসুফ আলী, প্যানেল মেয়র-২ মো. মাহবুবুর রহমান, প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার ও অন্যান্য কাউন্সিলর, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মিঞা, প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে মসিকের নগর মাতৃসদন ও তিনটি স্বাস্থ্যসেবা কেন্দ্রের চিকিৎসকরা দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন। এ ছাড়া বিনামূল্যে বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষা করা হয় ও ওষুধ প্রদান করা হয়। গতকাল দুপুর ১২টায় জামতলা স্বাস্থ্যসেবা কেন্দ্রে মসিক মেয়র এ কার্যক্রম পরিদর্শন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close