নিজস্ব প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২২

ভুয়া ভিসা দিয়ে ৫ বছরে আত্মসাৎ ৩ কোটি টাকা

ভারতসহ বিভিন্ন দেশে চিকিৎসা নিতে ইচ্ছুক গ্রাহকদের ভুয়া ভিসা তৈরির মাধ্যমে পাঁচ বছরে প্রায় তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছেন ফরহাদ হোসেন নামে এক প্রতারক। শুক্রবার (৫ আগস্ট) সকালে রাজধানীর ভাটারা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার কাছ থেকে মনিটর, সিপিইউ, স্ক্যানার, ৩টি পাসপোর্ট, ১২টি সরকারি ডাক্তারদের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের সিল, ২টি প্যাড, বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের ভুয়া রিপোর্ট, বিভিন্ন ব্যাংকের স্টেটমেন্ট, রেজিস্ট্রার, মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, ফরহাদ অসহায়, অসুস্থ ও দরিদ্র শ্রেণির রোগীদের টার্গেট করতেন। তিনি ভুয়া ট্রাভেল এজেন্সির পরিচয়ে সরকারি চিকিৎসক ও বিভিন্ন ব্যাংক কর্মকর্তা এবং নোটারি পাবলিকের অবৈধ সিল, প্যাড ব্যবহার করে ভুয়া ভিসা তৈরি করে দিতেন।

র‌্যাব-১-এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) নোমান আহমদ জানান, একশ্রেণির স্বার্থান্বেষী সংঘবদ্ধ চক্র ভুয়া ট্রাভেল এজেন্সির পরিচয়ে সরকারি ডাক্তার ও বিভিন্ন কর্মকর্তা এবং নোটারি পাবলিকের অবৈধ সিল, প্যাড ব্যবহার করে পার্শ্ববর্তী দেশের ভুয়া ভিসা তৈরি করে অসহায়, অসুস্থ, দরিদ্র শ্রেণির রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিল। চক্রটি বিভিন্ন প্রয়োজনে পার্শ্ববর্তী দেশে ভ্রমণে ইচ্ছুক ব্যক্তিদের ভুয়া মেডিকেল ডকুমেন্ট তৈরি করে তাদের রোগী হিসেবে উপস্থাপন করে চিকিৎসা ভিসায় পার্শ্ববর্তী দেশে যাবতীয় কাগজপত্রাদি তৈরি করে আসছিল। পরে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১-এর গোয়েন্দা দল তথ্যের ভিত্তিতে প্রতারক ফরহাদকে শনাক্ত ও গ্রেপ্তার করে। তিনি ভুয়া ভিসা তৈরি করে পাঁচ বছরে প্রায় ৩ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close