পাবনা প্রতিনিধি

  ০৬ আগস্ট, ২০২২

পাবনা পৌরসভা

১০৭ কোটি টাকার বাজেট ঘোষণা

অতিরিক্ত করারোপ ছাড়াই পাবনা পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের জন্য ১০৭ কোটি ৪৩ লাখ ৫৪ হাজার ৬২৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার (৩ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মী, সুশীলসমাজ, পৌর কাউন্সিলর ও কর্মকর্তাদের উপস্থিতিতে পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে রাজস্ব আয় ৩৫ কোটি ৭৯ লাখ ৫০ হাজার টাকা, উন্নয়ন আয় ৬৫ কোটি ৪৯ লাখ টাকা, মূলধন ৩ কোটি ৬৫ লাখ টাকা এবং প্রারম্ভিক স্থিতি ২ কোটি ৫০ লাখ টাকা ধরা হয়েছে।

এছাড়া ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ১৮ কোটি ৫০ লাখ, উন্নয়ন ব্যয় ৫৬ কোটি ১৪ লাখ, মুলধন ব্যয় (ঋনের কিস্তি) ৩ কোটি ৬০ লাখ এবং সমাপনী স্থিতি ২৯ কোটি ১৮ লাখ টাকা ধরা হয়েছে।

বাজেট অনুষ্ঠানে উপিস্থিত ছিলেন পৌর সভার নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হক, পৌরসভার নিবাহী কর্মকর্তা মো. দুলাল উদ্দিন. সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর শহীদ মো. ইব্রাহিম, পাবনা প্রেস ক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখা, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ, পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম প্রমুখ।

বাজেটকালে মেয়র শরীফ উদ্দিন বলেন, পাবনা পৌরসভাকে একটি নান্দনিক, যানজটমুক্ত, নির্মল নগরী গড়ে তুলতে কাজ করছি। আগামী বাজেটে শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থান তৈরিতে নজর দেওয়া হবে। তিনি একটি সুন্দর নগর গড়ে তুলতে বিভিন্ন দাতাগোষ্ঠী, সরকার এবং পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close