নিজস্ব প্রতিবেদক

  ০৩ আগস্ট, ২০২২

ডিবিসির সাংবাদিকের ওপর হামলা গ্রেপ্তার ৮

সংবাদ সংগ্রহ করতে গিয়ে বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ক্যামেরা পারসন আজাদ আহমেদ মারধরের শিকার হয়েছেন। মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে রাজধানীর আগারগাঁও তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশনের মেডিকেলের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর হামলা চালায় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী কাওছার ভূঁইয়া ও তার লোকজন। এ সময় ক্যামেরা ভাঙচুর ও ফুটেজ ডিলেট করে দেওয়া হয়।

আহত সাংবাদিক সাইফুল জুয়েল জানান, সংবাদ সংগ্রহ করতে গেলে প্রথমে ডিবিসির ক্যামেরা পারসন আজাদ আহমেদকে মারধর ও ক্যামেরা ভাঙচুর করে ভিডিও ফুটেজ ডিলিট করে দেওয়া হয়। পরে ক্যামেরা ফেরত চাইলে কাওছারের ১০-১২ জন লোক জুয়েল ও আজাদের ওপর এলোপাতাড়ি মারপিট চালায়। পরে তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত সংবাদিকদের সহকর্মীরা জানান, ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। মারধরের কারণে তারা মাথায় ও হাত-পায়ে গুরুতর আঘাত পান। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি অভিযোগ করা হয়েছে।শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, ‘ডিবিসি সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় করা মামলায় আমরা আটজনকে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ ও যাচাই-বাছাই চলছে। ঘটনার তদন্ত করে আরো যারা সম্পৃক্ত আছে। তাদেরও আইনের আওতায় আনতে অভিযান চলমান আছে।’ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু এক বিবৃতিতে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close