টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ০২ জুলাই, ২০২২

টুঙ্গিপাড়ায় নৌ প্রতিমন্ত্রী

দেশের সব স্থান বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত

নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু তো শুধু একটি স্টিমারের মধ্যে সীমাবদ্ধ না। বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইল বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত। বঙ্গবন্ধু যখন বলেছিলেন তোমাদের যা যা আছে তাই নিয়ে শত্রুর মোকাবিলা করতে হবে, সেই ভাষণ কিন্তু রেসকোর্স পর্যন্ত সীমাবদ্ধ ছিল না। ৫৬ হাজার বর্গমাইলে ছড়িয়ে গিয়েছিল। বঙ্গবন্ধু যখন বলেছিল, আমাদের কেউ দাবায় রাখতে পারবে না। তখন সাড়ে সাত কোটি মানুষ তার সঙ্গে ঐক্যবদ্ধ হয়েছিল। তাই বঙ্গবন্ধুর স্মৃতি কোনো একটি জায়গায় সীমাবদ্ধ নয়, বঙ্গবন্ধু স্মৃতি সারা বাংলাদেশে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।

গতকাল শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মর্যাদা ও অহংকারের জায়গায় নিয়ে গিয়ে বাঙালি জাতিকে আত্মমর্যাদা, মুক্তি এবং স্বাধীনতার স্বাদ দিতে চেয়েছিলেন। একটি সোনার বাংলা বিনির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু ৭২ সালের পর ৩ বছরের মাথায় জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়েছিল। তারপর ১৫ আগস্ট সমগ্র বাংলাদেশ অন্ধকারে নিমজ্জিত হয়ে গিয়েছিল। সেই অন্ধকারে নিমজ্জিত বাংলাদেশকে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোর দিশারী হয়ে আবার তুলে এনেছেন অহংকারের জায়গায়। আজকে তার হাত ধরে আমরা পদ্মা সেতু পাড়ি দিয়ে জাতির পিতার সমাধিস্থলে এসেছি। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে তার রুহের মাগফিরাত কামনা করেছি।

এর আগে নৌ প্রতিমন্ত্রী খালিদ আহমদ চৌধুরী জাতির পিতার সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বাংলাদেশ নৌ অভ্যন্তরীণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুছ সাত্তার, প্রধান প্রকৌশলী (ড্রেজিং) আবদুল মতিন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) একেএম হেদায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. খায়রুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close