পাবনা প্রতিনিধি

  ২৯ জুন, ২০২২

সাংবাদিকদের সঙ্গে পাবিপ্রবি ভিসির মতবিনিময় সভা

পাবনা জেলার বিভিন্ন গণমাধ্যমকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এ মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের উপপরিচালক ফারুক আহমেদ চৌধুরীর সঞ্চালনায় স্থানীয় সাংবাদিকরা উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয় উন্নয়ন এবং পাবনার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। এ সময় সাংবাদিকরা উপাচার্যের প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন, গবেষণা বৃদ্ধি, বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি রোধের আহ্বান জানান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের যেকোনো প্রয়োজনে স্থানীয় সাংবাদিকরা পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। শেষে সাংবাদিকদের সামনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান।

উপ-উপাচার্য সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভৌগোলিক অবস্থান পাবনাতে কিন্তু এর বিস্তৃতি বিশ্বজুড়ে। আগামী দিনে এই বিশ্ববিদ্যালয়কে গবেষণা খাতে সমৃদ্ধ করে তোলা হবে। এই বিশ্ববিদ্যালয়ের নাম বিশ্বে ছড়িয়ে পড়বে বলে আমি আশা ব্যক্ত করছি।

অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, আমি এবং উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকে বিশ্ববিদ্যালয়কে নতুন রূপে গড়ে তোলার চেষ্টা করছি। আমরা এসে বিশ্ববিদ্যালয়ে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনার জন্য কয়েকটি কাজ এরই মধ্যে করেছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন এবং গবেষণা বৃদ্ধির কাজ আমরা শুরু করেছি। আশা করি অচিরেই সবাই এর ফল দেখতে পাবেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে উপাচার্য আরো বলেন, সাংবাদিকরা মানুষের বন্ধু। তারা সমাজের প্রহরীর ভূমিকা পালন করেন। মানুষকে জাগিয়ে তোলেন।

সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন পাবনা প্রেস ক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদসহ পাবনার বিভিন্ন সংবাদমাধ্যমের প্রবীণ এবং নবীন সাংবাদিক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, ডেপুটি রেজিস্ট্রার হাসিবুর রহমান এবং প্রক্টর কামাল হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close