reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জুন, ২০২২

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শেকৃবিতে র‌্যালি

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে গতকাল শনিবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এক আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। আনন্দ র‌্যালিটি একাডেমিক ভবন (কৃষি অনুষদ) থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। আনন্দ র‌্যালি শেষে সবার মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এরপর ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য দেন শেকৃবির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান।

ভাইস চ্যান্সেলর তার বক্তব্যে বলেন, ‘পদ্মা সেতু ইতিহাসের একটি অনন্য মাইলফলক এবং স্বাধীনতার পর আমাদের সবচেয়ে বড় অর্জন। এটি শুধু একটি স্থাপনা নয়, এটি আমাদের সক্ষমতা ও অহংকারের প্রতীক। পদ্মা সেতুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনার মতো দূরদর্শী ও সাহসী নেতৃত্বের কারণে।’

তিনি আরো বলেন, ‘২০৪১ সালের মাঝে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিতে প্রধানমন্ত্রী এরই মধ্যে অসংখ্য অর্থনৈতিক অঞ্চল তৈরি করে দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করেছেন। দেশের এমন কোনো সেক্টর নেই যেখানে তার হাতের স্পর্শ লাগেনি ও পরিকল্পনা নেই। আগামী দিনের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে কাজ করে যেতে হবে।’

র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. অলোক কুমার পাল, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. পরিমল কান্তি বিশ্বাস, এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. লামণ্ডইয়া আসাদ, ফিশারিজ, একোয়াকালচার অ্যান্ড মেরিন সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ এম সাহাবউদ্দিন, ড. এম এ ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলী, গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো. আবদুর রাজ্জাক, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান খান, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল, বহিরাঙ্গণ কার্যক্রমের পরিচালক ড. শরমিন চৌধুরী, বিভিন্ন হল প্রভোস্টরা, প্রক্টর ড. মো. হারুন-উর-রশিদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, শেকৃবি ছাত্রলীগের নেতারাসহ শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকরা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close