নিজস্ব প্রতিবেদক

  ২৬ জুন, ২০২২

ভোটের রাজনীতিতে পদ্মা সেতু আ.লীগকে এগিয়ে রাখবে

কাদের সিদ্দিকী

আগামী দ্বাদশ নির্বাচনে ভোটের রাজনীতিতে পদ্মা সেতু আওয়ামী লীগকে এগিয়ে রাখবে বলে মনে করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। গতকাল শনিবার পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মাওয়া প্রান্তে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেওয়ার পর সাংবাদিকদের তিনি বলেন, কেউ কাজ করলে সে অগ্রসর হবে না কেন? কিন্তু কোনো কোনো ক্ষেত্রে ত্রুটি আছে। এই দুর্যোগের সময় এতটা না করলে আরো ভালো হতো।

আপনি কি আনুষ্ঠানিকতা একটু কমানোর কথা বলছেন এ প্রশ্নের জবাবে তিনি বলেন, একটু... একটু। এই টাকাটা যদি নেত্রকোনা, কিশোরগঞ্জ, সিলেট, হবিগঞ্জের বন্যার্তদের জন্য খরচ করত এবং এই উদ্যম (পদ্মা সেতু উদ্বোধনে যে উদ্যম) নিয়ে আওয়ামী লীগের লোকজনরা সেখানে কাজ করত, তাহলে আরো ভালো করত।

বঙ্গবীর বলেন, কোনো কাজ থাকলে তার বাধা থাকে। বাধা অতিক্রম করে কাজ করার আনন্দ আছে। আজকে এত কিছুর পরে এই যে পদ্মা সেতু হয়েছে, এজন্য অহংকার করার কোনো কারণ নেই, আবার দুঃখিত হওয়ার কোনো কারণ নেই। যারা এর সমালোচনা করেছে, তারা ঠিক করেছে, যারা এটা নিয়ে আশান্বিত হয়েছে তারাও ঠিক করেছে।

যারা আগে সমালোচনা করেছে, যাদের বিশ্বাস হয় নাই, এখন তাদের বিশ্বাস হবে। এজন্য তাদের মাটির তলে দিয়ে দেওয়ার কোনো মানে হয় না। আমরা সব থেকে বেশি ক্ষতি করি মানুষকে অপমান করার চেষ্টা করে। মানুষ ভুল করে, ভুল করবেই এবং ভুল করলেই সে এই পৃথিবীতে থাকার অধিকার হারিয়ে ফেলবে, এটা ঠিক না- বলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close