মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

  ২২ জুন, ২০২২

মির্জাপুরে তেলবাহী ট্রেন উদ্ধার হয়নি ২৪ ঘণ্টায়ও

টাঙ্গাইলের মির্জাপুরে লাইনচ্যুত হয়েছে খাদে পড়েছে তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও বগি। এতে তেলবাহী ট্রেনটির চালক ফিরোজ শাহ সুলতান আহত হন। গত সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে মির্জাপুর রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রেনটি উদ্ধার করা সম্ভব হয়নি।

স্থানীয় এলাকাবাসী ও রেল কর্তৃপক্ষ জানায়, বিকালে ২৪টি লরি নিয়ে আসা তেলবাহী ট্রেন চট্টগ্রাম থেকে রংপুরের দিকে যাচ্ছিল। এ সময় ট্রেনটি মির্জাপুর রেলস্টেশনে পৌঁছে থামার কথা থাকলেও ব্রেক ফেল হওয়ায় লুপ লাইনে গিয়ে ট্রেনটির ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়ে খাদে পড়ে যায়। এছাড়া আরো একটি তেলের লরির (ওয়াগন) বগি লাইনচ্যুত হয়। পরে রাত সাড়ে ৩টায় ঢাকা ও সকাল ৮টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে আরো একটি উদ্ধারকারী ট্রেন উদ্ধারের কাজ চালাচ্ছে। এখন পর্যন্ত ট্রেনটি উদ্ধার করা সম্ভব হয়নি।

রাজশাহী সদরের ক্যারেজ অ্যান্ড ওয়াগন ইন্সপেক্টর মো. কোরবান আলী জানান, রাত থেকেই উদ্ধার কাজ চলছে। শুধু লুপ লাইন দিয়ে চলাচলকারী ট্রেন বন্ধ আছে। মেইন লাইন সচল রাখায় উদ্ধার কাজে কিছুটা বিলম্ব হচ্ছে।

মির্জাপুর রেলস্টেশন মাস্টার কামরুল হাসান বলেন, ‘তেলবাহী ট্রেনটি সম্ভবত ব্রেক সমস্যার কারণে লাইনচ্যুত হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পর উদ্ধার কাজ চলমান আছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close