reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুন, ২০২২

বন্যার্ত মানুষের পাশে বিজিবি

বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় জনগোষ্ঠীকে উদ্ধার তৎপরতা, প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসাসেবা দিয়ে পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বিজিবির সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত শিমুলতলা গ্রামের অসহায় ২৫০টি পরিবারের (১,০০০ জন) মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। অন্যদিকে সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত অসহায় ২০০টি পরিবারের (৮০০জন) মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন। 

এ ছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের সামনে বন্যাদুর্গত প্রায় ৪০০ জন দুস্থ ও অসহায় জনসাধারণকে বিজিবির একটি চিকিৎসক দল বিনা মূল্যে চিকিৎসাসেবা এবং ওষুধ বিতরণ করেছে। বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) বন্যাকবলিত লালাখাল এলাকার নিশ্চিতপুর ও লালাবস্তি গ্রামে আটকে পড়া ২২টি বানভাসি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়াসহ তাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে। বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) তত্ত্বাবধানে দুর্গাপুর উপজেলার বন্যাদুর্গত দুর্গাপুর ইউনিয়নের অসহায় ১৫০টি পরিবার এবং জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) ব্যবস্থাপনায় কুড়িগ্রামের রৌমারী উপজেলাধীন সাহেবের আলগা বিওপির সীমান্তবর্তী এলাকায় বন্যাকবলিত অসহায় পানিবন্দি দুস্থ ৩০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে। 

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close