প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ মে, ২০২২

প্রথম কলাম

চুলের রুক্ষতা দূর করতে...

ময়েশ্চারের অভাবে চুল নি®প্রাণ হয়ে পড়ে। ফলে চুল ভেঙে যাওয়া ও চুল ঝরে পড়া বেড়ে যায়। আগা ফেটেও বিবর্ণ হয়ে পড়ে চুল। রুক্ষ চুলে ঝলমলে ও সিল্কিভাব আনতে জেনে নিন ৮ টিপস। দই লাগান চুলে। চুল নরম ও মসৃণ হবে। দই ভালো করে ফেটিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। একটি পাকা কলা চটকে নিন। মধু মিশিয়ে চুলে লাগান। ২০ মিনিট পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল। চুলের রুক্ষতা দূর হবে।

অতিরিক্ত তাপে চুলে রুক্ষতা দেখা দেয়। কিন্তু যেকোনো স্টাইলিং করতে হিট দিতেই হয়। চুলের রুক্ষভাব দূর করতে লাগাতে হবে সিরাম। অথবা দিন হিট স্প্রে। এতে চুল রক্ষা পাবে। চুলে ঘন ঘন শ্যাম্পু ব্যবহার করবেন ন। এতে চুল দ্রুত রুক্ষ হয়ে পড়ে। সপ্তাহে দুই বা তিনবার শ্যাম্পু ব্যবহার করুন।

নারকেল তেলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে লাগান চুলে। কিছুক্ষণ ম্যাসাজ করে ২০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু করে নিন। এতে চুলের রুক্ষতা দূর হওয়ার পাশাপাশি কমবে চুল পড়ার সমস্যা।

রাতে বালিশে চুল ঘষা লেগে রুক্ষ হয়ে যায়। এ সমস্যা থেকে রেহাই পেতে বালিশে সাটিনের পিলো কভার লাগাতে পারেন। চুল ভালো থাকবে। চুলের রুক্ষতা দূর করতে ডিমের প্যাক লাগান। ডিমের হলুদ অংশ একটি পাত্রে ঢেলে ফেটিয়ে টক দই মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। শ্যাম্পু শেষে অবশ্যই কন্ডিশনার ব্যবহার করবেন। চায়ের লিকারে চুল ধুয়ে নিতে পারেন। প্রাকৃতিক কন্ডিশনারের কাজ করবে এটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close