নিজস্ব প্রতিবেদক

  ২৭ মে, ২০২২

এক দিনে শনাক্ত আরো ২৮

দেশে এক দিনে আরো ২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যাদের ১৭ জন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত) ৪ হাজার ৩২৬ জনের নমুনা পরীক্ষা করে তাদের শরীরে পাওয়া গেছে এই ভাইরাস। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৩৫৬ জন। আর নমুনা পরীক্ষার বিপরীতে দৈনিক শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৬৫ শতাংশ, আগের দিনও শনাক্তের হার একই ছিল।

গত এক দিনে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। ফলে মহামারিতে মৃত্যুর মোট সংখ্যা আগের দিনের মতোই ২৯ হাজার ১৩০ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরো ১৯৫ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ১ হাজার ৭৯৫ জন সেরে উঠলেন।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, নতুন শনাক্ত ২৮ রোগীর মধ্যে ১৭ জনই ঢাকা জেলার বাসিন্দা। এ ছাড়া সিলেটের ৪ জন, কক্সবাজারের ২ জন এবং গাজীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, রাজশাহী ও জয়পুরহাটের ১ জন করে রোগী শনাক্ত হয়েছে। মহামারির মধ্যে সার্বিক শনাক্ত হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৮৫ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close