রংপুর ব্যুরো

  ২৫ জানুয়ারি, ২০২২

সংবাদ সম্মেলনে রসিক মেয়র

সিটি করপোরেশন বাজার আধুনিক করা হবে

রংপুর সিটি করপোরেশন (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, অনিয়মের স্বর্গরাজ্য এখন রংপুর সিটি বাজার। যেখানে নিয়মের বালাই নেই। অনিয়মের কারণে ভোগান্তিতে পড়েছে নগরবাসী। এসব অনিয়ম মেনে নেওয়া হবে না। এসব অনিয়ম বন্ধে দ্রুত অভিযান পরিচালনা করা হবে। নগরীর সিটি বাজার ব্যবসায়ী সমিতির পাঁচ দফার দাবি অযৌক্তিত এবং সকাল-সন্ধ্যা হরতালের স্বপক্ষে মনগড়া তথ্য উপস্থাপন করে সাধারণ ব্যবসায়ী ও রংপুরবাসীকে বিভ্রান্ত করার অপচেষ্টার প্রতিবাদে গতকাল সোমবার রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে মেয়র বলেন, রংপুর সিটি কপোরেশনের ৪ দশমিক ১৬ একর জমির ওপরে সিটি বাজার প্রতিষ্ঠিত। এখানে ছোট-বড় মিলিয়ে ১ হাজার ১১২ টি দোকান রয়েছে। এই বাজারে দোকানগুলোর ভাড়া এত কম যা সত্যি অবিশ্বাস্য। এ ছাড়া ২০১৮-২২ অর্থবছরে সিটি বাজার, সিটি বাজার সাইকেল স্ট্যান্ড ও গণ-শৌচাগার ইজারা হতে আয় হয় ২ কোটি ২৯ লাখ টাকা। এর বিপরিতে কঞ্জারভেন্সি শাখা, বিদ্যুৎ শাখা ও প্রকৌশল শাখা হতে উন্নয়নমূলক কাজে মোট ব্যয় প্রায় ২ কোটি ৬৯ লাখ টাকা।

মেয়র আরো বলেন, সিটি বাজার ব্যবসায়ীরা তাদের দোকান ভাড়া পরিশোধ করে সেই মান্ধাত্তার আমলের হিসাবে। সেটাও কয়েক লাখ টাকা বাকি রয়েছে। এ ছাড়াও সমিতির নেতারা অবৈধভাবে দোকানের সামনে দোকান বসিয়ে অনৈতিকভাবে আর্থিক সুবিধা গ্রহণ করছেন। সেই দোকানগুলো বাজারের ক্রেতা সাধারণের জন্য চলাচলে বাধা সৃষ্টি করছে। অচিরেই জেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে এই অবৈধ দোকান উচ্ছেদ করে ক্রেতা সাধারণের জন্য চলাচলের ব্যবস্থা করে দেওয়া হবে। রংপুর সিটি করপোরেশন আয়োজিত সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র আলহাজ মো. মাহামুদুর রহমান টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন মিঞা, সচিব উম্মে ফাতেমা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, প্রধান হিসাবরক্ষক কর্মকর্তা হাবিবুর রহমান, সংশ্লিষ্ট ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সেকেন্দার আলী, ২০নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাহাবুবর রহমান মঞ্জু, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মুনতাছীর শামীম লাইকো, ৪নং ওয়ার্ড কাউন্সিলর হারাধন রায়, ২২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিজু, রংপুর প্রেস ক্লাবের সভাপতি মো. মাহবুব রহমান হাবুসহ জাতীয় ও স্থানীয় বিভিন্ন পত্রিকার সাংবাদিক, রংপুর সিটি করপোরেশনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close