সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২২

সিরাজগঞ্জে আইনজীবীদেরআদালত বর্জন

সংবাদ সম্মেলনে ঘোষণা

সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত পলাতক স্ট্যানোগ্রাফার ইউসুফ আলীকে অবিলম্ভে গ্রেপ্তার করা না হলে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত থাকবে। উকিলরা কেউ আদালতে যাবে না এবং শুনানিতে অংশ নেবে না। জেলা আইনজীবী সমিতির নেতারা গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

আইনজীবী সমিতির সভাপতি মীর রুহুল আমিন বাবুর সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য দেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবদুর রউফ পান্না। তিনি প্রশ্ন রেখে বলেন, স্ট্যানোগ্রাফার ইউসুফ আলী এজাহারভুক্ত আসামি। তাকে পলাতক দেখানো হয়। অথচ তিনি পলাতক অবস্থায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বসে নিয়মিতভাবে বিচারককে রায় কম্পিউটারে নিয়মিতভাবে লিখে আসছেন। কি করে তিনি পলাতক থেকে ১৭ জানুয়ারি ঘটনা নিয়ে পলাতক থেকে বাদী হয়ে মামলা করেন। ইউসুফ আলীর বিরুদ্ধে বহু অভিযোগ থাকলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এই সংবাদ সম্মেলনে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং জেলা ও দায়রা জজকে অবিলম্বে অন্যত্র বদলি করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এর আগে এ সংক্রান্ত একটি স্মারকলিপি জেলা প্রশাসক এবং জেলা পুলিশ সুপারকে প্রদান করেন। একই সঙ্গে সাংবাদিক সম্মেলনের কপি প্রধান বিচারপতি এবং আইন মন্ত্রনালয়ে মন্ত্রী এবং সচিরদের কাছে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি চিফ জুডিশিয়াল আদালতে স্ট্যানোগ্রাফারের সঙ্গে এক আইনজীবীর পাল্টাপাল্টি মারধরের ঘটনায় পৃথক দুইটি মামলা হয়েছে। উভয়পক্ষ এজন্য একে অন্যকে দায়ী করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close