নিজস্ব প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২২

৩০৬ শিক্ষার্থীকে বৃত্তি সেনাকল্যাণ সংস্থার

২০২০ সালে এসএসসি পরীক্ষায় ফলাফলের ভিত্তিতে ৩০৬ শিক্ষার্থীকে উৎসাহমূলক বৃত্তি দিয়েছে সেনাকল্যাণ সংস্থা। তাদের মধ্য থেকে গতকাল সোমবার ৬১ (ঢাকা জোনের) শিক্ষার্থীকে এই বৃত্তি দেওয়া হয়। রাজধানীর মহাখালীর সেনা কনভেনশন হলে এক অনুষ্ঠানের মাধ্যমে এই বৃত্তির টাকা শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়। এই বৃত্তি প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

পুরস্কার হিসেবে প্রতি শিক্ষার্থীকে ১০,০০০ টাকা হারে ৩০৬ জন শিক্ষার্থীকে ৩,০৬০,০০০ টাকা দেওয়া হচ্ছে। এর মধ্যে ঢাকার ৬১ জনকে গতকাল বৃত্তির টাকা দেওয়া হয়। বাকিদের ডাকযোগে বৃত্তির টাকা পাঠানো হবে বলে জানান আয়োজকরা। শিক্ষিত প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়ে সেনাকল্যাণ সংস্থা জন্মলগ্ন থেকে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের সন্তানদের লেখাপড়ার সহায়তায় মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক ও স্নাতকোত্তর এই তিনপর্যায়ে শিক্ষামূলক বৃত্তিসহ কর্মক্ষেত্রেও পেশাগত দক্ষতায় দক্ষ করে তোলার জন্য পেশামূলক বৃত্তি প্রদান করে আসছে। এ ছাড়া মেধাবী শিক্ষার্থী যারা গোল্ডেন জিপিএ-৫ ফলাফল অর্জন করছে তাদের উৎসাহমূলক বৃত্তি দিয়ে থাকে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন প্রতিষ্ঠিত সংস্থাটি স্বাধীনতার পর ‘সেনাকল্যাণ সংস্থা’ নাম পায়। জন্মলগ্ন থেকে এটি বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজ করে আসছে। অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও তাদের পরিবারের জন্য দেশ-বিদেশে চিকিৎসা সহায়তা প্রদান, বয়স্ক ও দুস্থ ভাতা প্রদান, দেশের প্রত্যন্ত অঞ্চলে ৩০টি ডিসপেনসারির মাধ্যমে চিকিৎসাসেবা প্রদানসহ ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে পাঁচটি বিশ্রামাগার রয়েছে সংস্থাটির, যেখানে অবসরপ্রাপ্ত সদস্যরা বিভিন্ন প্রয়োজনে স্বল্প খরচে রাত কাটাতে পারেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close