নিজস্ব প্রতিবেদক

  ১৭ জানুয়ারি, ২০২২

বললেন পরিকল্পনামন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম হবে শান্তিতে সমৃদ্ধ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের সম্প্রীতি, সম্ভাবনা ও উন্নয়নের বিষয়টি বেশ জটিল। তবে এতটুকু বলতে পারি, এ অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বাত্মক চেষ্টা অব্যাহত রয়েছে। শান্তিচুক্তি থেকে শুরু করে প্রধানমন্ত্রী যে ভূমিকা রেখে চলেছেন, তাতে তার অবস্থান পরিষ্কার। তিনি (প্রধানমন্ত্রী) আমাদেরও নির্দেশনা দিয়ে রেখেছেন, পার্বত্য অঞ্চল নিয়ে বেশি বেশি প্রকল্প নিতে। আমরাও বিভিন্ন পরিকল্পনা নিচ্ছি, যখনই যে প্রকল্প আমাদের কাছে আসছে তা দ্রুত সময়ের মধ্যে পাস করিয়ে দিচ্ছি।’

গতকাল রবিবার রাজধানী বনানীর হোটেল আমারিতে ভোরের কাগজ ও আইসিএলডিএস যৌথ উদ্যোগে ‘সম্প্রীতি, সমৃদ্ধি ও উন্নয়ন : একুশ শতকে পার্বত্য চট্টগ্রাম’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে যে ব্যয় হয়, মাথাপিছু হিসেবে দেশের অন্য জায়গা থেকে অনেক বেশি। ভবিষ্যতে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার বদ্ধপরিকর। তাই পার্বত্য অঞ্চল হবে সম্পদণ্ডশান্তিতে সমৃদ্ধ। এ ছাড়া উন্নয়নের ধারা ন্যায়বিচার হচ্ছে কি না, এটাও ভাবার বিষয় বলে মন্তব্য করেন মন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close