দোহার-নবাবগঞ্জ (ঢাকা) ও রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২২

ইউপি নির্বাচন

দোহারে স্বতন্ত্র প্রার্থী লাঞ্ছিত রাঙ্গাবালীতে গ্রেপ্তার ১২

ঢাকার দোহারে স্বতন্ত্র প্রার্থীকে লাঞ্ছিত করা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। পটুয়াখালীর রাঙ্গাবালীতে চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে পুলিশের ওপর হামলার ঘটনায় ১২ জন গ্রেপ্তার হয়েছে।

ঢাকার দোহার উপজেলার নয়াবাড়ী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী শামীম আহমেদ হান্নানকে লাঞ্ছিত করা হয়েছে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তৈয়বুর রহমান তরুণের লোকজনরা হামলা চালিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করে তার গাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ করেন শামীম আহমেদ। শনিবার বিকালে উপজেলার নয়াবাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আন্তা এলাকায় এ ঘটনা ঘটে।

স্বতন্ত্র প্রার্থী শামীম আহমেদ হান্নান জানান, শনিবার বিকালে উপজেলা পরিষদের মিটিং শেষে বাড়ি ফেরার পথে নয়াবাড়ী ইউনিয়নের আন্তা এলাকায় পৌঁছলে তার গাড়ির গতিরোধ করে আওয়ামী লীগ প্রার্থী তৈয়বুর রহমান তরুণ ও তার সমর্থকরা। এ সময় তিনি গাড়ি থেকে নামলে তৈয়বুর রহমান তরুণ ও সমর্থকরা তার ওপর হামলা করে তাকে শারীরিরভাবে লাঞ্ছিত করে এবং গাড়ি ভাঙচুর করেন।

শামীম আহমেদ হান্নান আরো বলেন, ‘তরুণ নৌকা প্রতীক পাওয়ার পর থেকেই আমাকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছেন। এ ব্যাপারে আমি গত চার দিন আগে দোহার উপজেলা নির্বাচন কার্যালয়ে এবং দোহার থানায় লিখিত অভিযোগ করেছি। তারপরও আমার ওপর আজ যে হামলা করা হলো আমি এর সঠিক বিচার চাই। পাশাপশি আমার জীবনের নিরাপত্তা চাই।’

এ ব্যাপারে নয়াবাড়ী ইউনিয়নের নৌকার প্রার্থী তৈয়বুর রহমান তরুণ বলেন, আন্তা গ্রামে একটি প্রচারণার ক্যাম্প করতে গেলে নয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী শামীম আহমেদ হান্নান ও তার লোকজন আমার ওপর হামলা চালায়। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। আমার ওপর হামলার জন্য বিচার চাই।

দোহার উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বলেন, হান্নান চেয়ারম্যান আমার অফিসে কয়েক দিন আগে একটি লিখিত অভিযোগ দিয়েছিল। আজ তার ওপর হামলা ও গাড়ি ভাঙচুর হয়েছে বিষয়টি শুনেছি; তদন্তসাক্ষেপে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে দোহারের ইউএনও এ এফ এম ফিরোজ মাহমুদ বলেন, হান্নান চেয়ারম্যানের অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে; অভিযোগ সত্য হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, পটুয়াখালীর রাঙ্গাবালীতে ২৬ ডিসেম্বর চরমোন্তাজ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নয়াচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ভোটে পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকরা ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে পুলিশ বাধা দিলে পুলিশের ওপর হামলা করলে ৮ জন পুলিশ সদস্য আহত হয়।

এ ঘটনায় ভোট কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার মো. আজমল মিয়া বাদী হয়ে ২৭ ডিসেম্বর ৪১ জনকে আসামি করে রাঙ্গাবালী থানায় ২টি মামলা করেন।

রবিবার রাত ১টায় সোনরচর সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ট্রলার থেকে ১২ জনকে গ্রেপ্তার করেন রাঙ্গাবালী থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন উজ্জ্বল, মো. রফিক মাঝি, আ. রহমান, রবি পাটোয়ারী, লিটন পাটোয়ারী, হোসেন, মিজানুর মৃধা, মোসলেম উদ্দিন, শাহিন, মো.আল আমিন ও মহিউদ্দিন।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান বলেন, গ্রেপ্তার আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close