reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০২২

শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। গতকাল বিজিবি মহাপরিচালক নওগাঁর মহাদেবপুর উপজেলার খাজুর এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের (বগুড়া এরিয়া) সঙ্গে প্রশিক্ষণরত বিজিবি সদস্যদের শীতকালীন প্রশিক্ষণ সরেজমিনে গিয়ে পরিদর্শন করেন।

পরিদর্শনকালীন বিজিবি মহাপরিচালক শীতকালীন প্রশিক্ষণে অংশগ্রহণকারী সবস্তরের বিজিবি সদস্যদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন এবং প্রশিক্ষণ সম্পর্কিত বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন। পরে সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিজিবি মহাপরিচালক জানান, বাহিনীর আধুনিকায়ন একটি চলমান প্রক্রিয়া। বিজিবির আধুনিকায়নের পাশাপাশি পেশাগত উৎকর্ষের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিরক্ষা নীতিমালা অনুযায়ী যুদ্ধকালীন পরিস্থিতিতে বিজিবি সেনাবাহিনীর আভিযানিক পরিকল্পনা অনুযায়ী যুদ্ধে অংশগ্রহণ করবে। ২০১৯ সাল থেকে সেনাবাহিনীর সঙ্গে বিজিবি বিশদ কলেবরে শীতকালীন মহড়ায় অংশগ্রহণ করছে। এরই ধারাবাহিকতায় গত ১৯ ডিসেম্বর থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে বিজিবির ৫টি ব্যাটালিয়ন এবং ১টি কোম্পানি শীতকালীন যৌথ প্রশিক্ষণে অংশগ্রহণ করছে।

এই প্রশিক্ষণের মাধ্যমে বিজিবি সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী এবং বিজিবির মধ্যে বিভিন্ন আভিযানিক, প্রশাসনিক এবং সাংগঠনিক সমন্বয় নিশ্চিত করা সম্ভব হবে বলে বিজিবি মহাপরিচালক আশাবাদ ব্যক্ত করেন। বিজিবি মহাপরিচালকের পরিদর্শনের সময় জিওসি ১১ পদাতিক ডিভিশনসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close