নিজস্ব প্রতিবেদক

  ২৮ নভেম্বর, ২০২১

বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন নয়

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কোরআন ও হাদিসের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন সরকার পাস করেনি, করবে না। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওয়াদা। গতকাল শনিবার বিকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আল্লাহ, রাসুল, কোরআন-সুন্নাহ তথা ইসলাম অবমাননাকারীদের বিরুদ্ধে জাতীয় সংসদে দৃষ্টান্তমূলক শাস্তির আইন পাস করার দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ আয়োজিত ওলামা-মাশায়েখ সম্মেলনে বক্তব্য দেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোরআন সুন্নাহর বাহিরে কেউ যদি প্রোপাগান্ডা ছড়ায় তবে তাৎক্ষণিকভাবে সরকারব্যবস্থা নিচ্ছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, কারো বিশ্বাসের প্রতি কারো আঘাত করা উচিত না। মহানবীও বলেছেন, ‘অন্যের ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না।’

কামাল বলেন, যে যার ধর্ম পালন করবে। আমার ধর্মে কেউ আঘাত করলে আমারও খারাপ লাগবে। তাই অন্যের ধর্মে আঘাত করলে তাদেরও সে রকম খারাপ লাগার কথা। এজন্য আমাদের সংবিধানেও এ বিষয়ে স্পষ্ট করে বলা হয়েছে।

আলেম-ওলামাদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনাদের ন্যায্য কথা, কোরআন-হাদিসের কথা সব সময় স্মরণ রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এসব বিষয়ে আপনাদের সঙ্গে পরামর্শ করেন। আমি মনে করি, আপনাদের মধ্যে থাকা ভুল ধারণাগুলো আস্তে আস্তে উপলব্ধি করতে পারবেন। আপনারা বলার আগেই বঙ্গবন্ধুকন্যা মনে রাখেন, কী করা উচিত আর কী করা উচিত না।

সম্মেলনে হেফাজতে ইসলামের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে এবং মাওলানা মুহিউদ্দিন রব্বানীর পরিচালনা করেন। এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জেহাদী। আরো বক্তব্য দেন বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা আবুল কালাম, মুফতি মোহাম্মদ আলী, মাওলানা আইয়ুব বাবুনগরী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close