নিজস্ব প্রতিবেদক

  ২৩ নভেম্বর, ২০২১

প্রতিকৃতিতে শ্রদ্ধা শেষে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট

বঙ্গবন্ধুর নিঃস্বার্থ প্রচেষ্টা স্বাধীনতা এনে দিয়েছে

ঢাকা সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফায়সাল নাসিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিঃস্বার্থ প্রচেষ্টাই বাঙালি জাতির স্বাধীনতার পথ প্রশস্ত করেছিল। বাংলাদেশের স্বাধীনতার জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম সম্পর্কে আরো ভালোভাবে জানা-বোঝার সুযোগ পেয়ে তিনি সমৃদ্ধ হয়েছেন বলেও উল্লেখ করেন। গতকাল সোমবার বিকালে ধানম-িতে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন এবং ওই অঙ্গনে থাকা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্তায় এ তথ্য জানানো হয়। এর আগে তিন দিনের সফরে সকালে ঢাকায় আসেন দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্র মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সকাল সোয়া ৯টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়, বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষা খাতে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা হবে তার সফরে।

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও পররাষ্ট্র, শিক্ষা, স্বাস্থ্য ও প্রবাসী কল্যাণমন্ত্রী আলাদাভাবে ভাইস প্রেসিডেন্ট নাসিমের সঙ্গে বৈঠক করবেন। মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের সফর বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শাম্স বলেন, দক্ষিণ এশিয়ার দেশ হিসেবে মালদ্বীপের আলাদা গুরুত্ব রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close