চট্টগ্রাম ব্যুরো

  ২২ নভেম্বর, ২০২১

চসিক মেয়র বললেন

ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবে রূপ নিচ্ছে

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, লক্ষ্য উদ্দেশ্য ঠিক রেখে কর্মপরিকল্পনা গ্রহণ করে এগিয়ে যাওয়ার কারণে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এখন বাস্তবে রূপ নিতে যাচ্ছে। দেশে এখন জরুরি অনেক সেবা প্রাপ্তি সহজ হয়েছে। তিনি গতকাল রোববার দুপুরে করপোরেশনের টাইগারপাসের অফিসের কনফারেন্স রুমে ডিজিটাল সেবা সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন ২০২১-এর উদ্বোধনকালে একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম। বক্তব্য রাখেন করপোরেশনের প্যানেল মেয়র আফরোজা কালাম, সচিব খালেদ মাহমুদ। সঞ্চালনায় ছিলেন আইটি কর্মকর্তা ইকবাল হোসেন।

শুরুতে মেয়র চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ড পর্যায়ে স্থাপিত নগর তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তাদের নিয়ে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তির কেক কাটেন। এরপর ই-সেবা নিয়ে একটি সচিত্র প্রতিবেদন উপস্থাপন করা হয়।

সিটি করপোরেশনের সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নগর তথ্য ও সেবা কেন্দ্র (সিআইএসসি) প্রতিষ্ঠা এবং সেবা চুক্তির (সার্ভিস এগ্রিমেন্ট) মাধ্যমে জনগণের প্রয়োজন অনুযায়ী সেবা প্রদান করাই নগর তথ্য সেবাকেন্দ্র প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য। এ তথ্য সেবাকেন্দ্র দুজন উদ্যোক্তা (একজন পুরুষ ও একজন নারী) দিয়ে পরিচালনা করা হয়।

সভায় উপস্থিত প্যানেল মেয়র আফরোজা কালাম নগরের অনেক ওয়ার্ডে এখনো নগর তথ্য সেবা কেন্দ্র চালু না হওয়ার কথা জানিয়ে প্রতিটি ওয়ার্ডে এই সেবাকেন্দ্র চালু করার ব্যবস্থা নিতে করপোরেশন সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করলে প্রধান নির্বাহী কর্মকর্তা ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close