নিজস্ব প্রতিবেদক

  ২৭ সেপ্টেম্বর, ২০২১

সিরাজগঞ্জ-৬ উপনির্বাচন

আলোচনায় ড. লিটন

সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার লিটন।

তার বাবা মুক্তিযোদ্ধা আবদুল মতিন মোহনের হাত ধরে শাহজাদপুর উপজেলার গুরুত্বপূর্ণ অনেক পরিবর্তন এসেছে। তেমনি ড. লিটন নির্বাচিত হলে এ এলাকায় উন্নয়নের ধারা অভ্যাহত থাকবে বলে আশা স্থানীয় নেতাকর্মীদের।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা নিয়ে গঠিত সিরাজগঞ্জ-৬ সংসদীয় আসন। সম্প্রতি সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। শাহজাদপুর উপজেলার অর্থনীতির মূল চালিকা শক্তি হলো দুগ্ধ এবং তাঁতশিল্প।

স্থানীয় সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা আবদুল মতিন মোহনের হাত ধরে শাহজাদপুরে তাঁতশিল্পেরও বিকাশ হয়। তিনি পাকিস্তান আমলে তাঁতশিল্পের সঙ্গে যুক্ত হন। তৎকালীন ভারতের বোম্বে (মুম্বাই) থেকে ডিজাইন নিয়ে এসে শাহজাদপুরে নিজের কারখানায় কাপড় উৎপাদন করতেন মোহন। তিনি সে সময় শাহজাদপুর বণিক সমিতির সভাপতিও ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের সময়ে সম্মুখ যুদ্ধে অংশ নেন, অন্যদিকে মুক্তিযোদ্ধাদের অর্থনৈতিকভাবেও সহযোগিতা করতেন। সাজ্জাদ হায়দার লিটন শাহজাদপুরের মানুষের পাশে থেকে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যার চিকিৎসাকেন্দ্র উন্নীত করা হয়েছে। তার বাবা আবদুল মতিন মোহনের নামে রাস্তা, সেতু নির্মাণ করেছেন। নিজস্ব জমি ও অর্থায়নে স্কুল, ঈদগাহ, কবরস্থান নির্মাণ করেছেন।

জানা গেছে, দুই দশক ধরে জাতীয় পর্যায়ে আওয়ামী লীগের রাজনীতির পক্ষে কাজ করছেন লিটন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close