ভোলা প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০২১

সাগরে ট্রলারডুবি : মৃত্যু ২, নিখোঁজ

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় জাহাজের সংঘর্ষে একটি ট্রলার ডুবে যায়। এতে ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে দুই জেলের মৃত্যু ও এক জেলে নিখোঁজ হন। ট্রলারটি ভোলার মনপুরার গিয়াস উদ্দিন মাঝির। দুর্ঘটনাস্থলে পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে জীবিত ও দুজনের লাশ উদ্ধার করে। মনপুরা থানার ওসি সাইদ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। গতকাল শুক্রবার ভোর রাত সাড়ে ৪টায় চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন গভীর সমুদ্রে মাছ শিকার অবস্থায় জাহাজের সঙ্গে ট্রলারের সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা জেলেরা হলেন মো. রুবেল (২৭) ও মো. মাফু (২৮)। এদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে। নিখোঁজ জেলে হলেন উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মজিবুল হকের ছেলে মো. মিজানুর রহমান (৩৬)।

জানা যায়, শুক্রবার ভোর রাত সাড়ে ৪টায় গিয়াস উদ্দিন মাঝি ট্রলারে থাকা জেলেরা চট্টগ্রামের গ্যাসফিল্ডসংলগ্ন সাগরে জাল পেতে মাছ শিকার করছিলেন। এই সময় একটি জাহাজ পেছনে ধাক্কা দিলে তাৎক্ষণিক ট্রলারটি ডুবে যায়। এই সময় পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের আট জেলেকে উদ্ধার করে। পরে দুই জেলের লাশ উদ্ধার করে। অনেক খোঁজাখুঁজির পরেও একজনের সন্ধান পাওয়া যায়নি। তাই জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের লাশ নিয়ে মনপুরা উদ্দেশে কামাল মাঝির ট্রলার রওয়ানা হন।

এই ব্যাপারে মনপুরা থানার ওসি সাইদ আহমেদ জানান, জেলে ট্রলারডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু ও এক জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে। এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম মিঞা জানান, নিহত জেলে পরিবারদের আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close