মেহেরপুর প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০২১

শোক সংবাদ

ভাষাসৈনিক ইসমাইল হোসেনের ইন্তেকাল

মেহেরপুরে রাষ্ট্রভাষা সংগ্রামী ইসমাইল হোসেন গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে প্রায় একমাস মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন মেহেরপুর শহরের হোটেল বাজার শহীদ গফুর সড়কের বাসিন্দা এস্কেন্দার জুলকার নাইন ও খালেছা খাতুনের ১১ সন্তানের মধ্যে বড়। তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়ে রেখে গেছেন।

এই ভাষা সংগ্রামীর মৃত্যুতে শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেনি। মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল, মেহেরপুর পৌর মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক মাহাফুজুর রহমান রিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, মেহেরপুরের সাংবাদিক ও লেখক তোজাম্মেল আযম।

গতকাল শুক্রবার বাদ জুমা মেহেরপুর হোটেল বাজার জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে পৌর কবরস্থানে দাফন করা হয়ছে।

উল্লেখ্য, তিনি ১৯৫১ সালে মেহেরপুর মডেল হাইস্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র ছিলেন। তিনি সে সময় ভাষার জন্য লড়াই করে পুলিশি নির্যাতন সহ্য করেন। ১৯৫৪ সালে স্কুলের শিক্ষকদের আপত্তি সত্ত্বেও ভাষা-আন্দোলন দিবস পালনে ওই স্কুলের সাতজন ছাত্রকে স্কুল থেকে বহিষ্কার করা হয়। এর মধ্যে শিক্ষার্থী ইসমাইল হোসেন ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close