সাতক্ষীরা প্রতিনিধি

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

আপনজনের হাতে চার খুন

সাতক্ষীরায় একজনের ফাঁসির আদেশ

সাতক্ষীরার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলিসা গ্রামে পারিবারিক কলহের জের ধরে আপনজনের হাতে দুই সন্তানসহ স্বামী-স্ত্রী হত্যার ঘটনায় একমাত্র আসামি রায়হানুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার পৌনে ১২টায় সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে বিচারক শেখ মফিজুর রহমান জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এ আদেশ দেন। একই আদেশে আসামিকে সাত দিনের মধ্যে উচ্চ আদালতে আপিলের জন্য সময় দেওয়া হয়েছে। যাদের হত্যা করা হয়েছে তারা হলেন শাহিনুর, তার স্ত্রী সাবিনা খাতুন, ছেলে সিয়াম হোসেন মাহী ও মেয়ে তাসনিম সুলতানা। শাহিনুরের আপন ভাই রায়হানুল।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সাতক্ষীরা সিআইডি পুলিশ পরিদর্শক শফিকুল ইসলাম দীর্ঘ তদন্ত শেষে চলতি বছরের ১৪ জানুয়ারি আসামি রায়হানুলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসাদুল, রাজ্জাক ও আবদুল মালেককে অব্যাহতি দেওয়া হয়। রায়হানুলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেয়।

চাঞ্চল্যকর এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট আবদুল লতিফ বলেন, এটি যুগান্তকারী রায়। রায়ে সন্তুষ্ট প্রকাশ করেন তিনি। আসামি পক্ষের আইনজীবী এস এম হায়দার ও অ্যাডভোকেট ফরহাদ হোসেন জানান, তারা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল দায়ের করবেন।

উল্লেখ্য, ২০২০ সালের ১৫ অক্টোবর বৃহস্পতিবার ভোররাতে কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলিসা গ্রামের প্রয়াত ডা. শাহাজান আলীর ছেলে মৎস্য হ্যাচারি মালিক শাহিনুর, তার স্ত্রী ছেলে ও মেয়েকে চেতনানাশক ওষুধ খাইয়ে একে একে গলা কেটে হত্যা করে রায়হানুল। লোমহর্ষক এ ঘটনায় কলারোয়া থানায় মামলা করেন শাহিনুরের শাশুড়ি কলারোয়ার ওফাপুর গ্রামের রাশেদ গাজির স্ত্রী ময়না বেগম। মামলায় তিনি কারো নাম উল্লেখ করেননি।

আসামি হিসেবে শাহীনুরের ভাই রায়হানুল, একই গ্রামের রাজ্জাক দালাল, আবদুল মালেক ও ধানঘরা গ্রামের আসাদুল সরদারকে গ্রেপ্তার করা হয়। রায়হানুলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে ২১ অক্টোবর আদালতে একাই হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসাদুল, রাজ্জাক ও আবদুল মালেককে এ মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close