নিজস্ব প্রতিবেদক

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

স্বাস্থ্যের মালেকের অস্ত্র মামলার রায় ২০ সেপ্টেম্বর

স্বাস্থ্য অধিদপ্তরের ‘মুকুটহীন সম্রাট’ হিসেবে পরিচিতি পাওয়া গাড়িচালক আবদুল মালেক ওরফে মালেক ড্রাইভারের বিরুদ্ধে অস্ত্র আইনে দায়ের হওয়া মামলার রায় ২০ সেপ্টেম্বর ঠিক করে দিয়েছে আদালত। গতকাল সোমবার উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালত এ আদেশ দেন।

গত ৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত মামলাটি ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে পরবর্তী বিচার কাজের জন্য বদলির আদেশ দেন।

এর আগে গত ১১ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ আবদুল মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলায় অভিযোগ গঠন করেন। চলতি বছরের ১১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মেহেদী হাসান চৌধুরী ড্রাইভার মালেককে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ থানার কামারপাড়ার ৪২ নম্বর বামনেরটেক হাজী কমপ্লেক্সের তৃতীয় তলার বাসা থেকে তাকে গ্রেপ্তার করে।

মামলার অভিযোগে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের ড্রাইভার আবদুল মালেক ওরফে বাদল ডিজির গাড়ির ড্রাইভার। এ ছাড়াও বাংলাদেশ সরকারি গাড়িচালক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মচারী সমিতির সভাপতি হিসেবে প্রায় ২০ থেকে ২৫ বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন। কর্মস্থলে খুবই প্রভাবশালী তিনি, দীর্ঘদিন জালটাকার ব্যবসাসহ নিজ কর্মস্থলে সাংগঠনিক পদবি কাজে লাগিয়ে বদলি ও নিয়োগ বাণিজ্য করে অবৈধভাবে বিপুল পরিমাণ অর্থের মালিক হন।

মামলার অভিযোগে আরো বলা হয়, গত বছরের ২০ সেপ্টেম্বর র‌্যাব-১ আবদুল মালেকের বাসায় অভিযান চালিয়ে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি ও ১ লাখ ৫০ হাজার জাল টাকা উদ্ধার করে। এ ঘটনায় গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ থানায়? র‌্যাব-১ পরিদর্শক আলমগীর হোসেন অস্ত্র আইনে মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close