নিজস্ব প্রতিবেদক

  ০৫ আগস্ট, ২০২১

৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা ১০ আগস্ট

চিকিৎসক নিয়োগের জন্য বিশেষ ৪২তম বিসিএসের (বিশেষ) মৌখিক পরীক্ষা আবার শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। এ পরীক্ষা আগেই হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে তা সম্ভব হচ্ছিল না। একাধিকবার পেছানো হয় তারিখ।

পিএসসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০ আগস্ট থেকে বিশেষ এই বিসিএসের ভাইভা আবার শুরু হবে। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমেদ জানান, করোনার সংক্রমণ বাড়ায় এর আগে গত ১৮ মে প্রথমবার ৪২তম বিসিএসের (বিশেষ) ভাইভা স্থগিত করা হয়। পরে আরেক নির্দেশে ৬ জুন থেকে আবার ভাইভা শুরু হয়। ১৩ জুলাই পর্যন্ত ভাইভা চলার কথা ছিল। কিন্তু ২২ জুন এই ভাইভা স্থগিত করা হয়।

করোনা মোকাবিলায় দেশে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে গত বছর ৪২তম (বিশেষ) বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২৬ ফেব্রুয়ারি এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ ফল প্রকাশ করা হয়। এতে ৬ হাজার ২২ জন উত্তীর্ণ হন। পরবর্তী সময়ে মৌখিক পরীক্ষা শুরু হলেও করোনার কারণে দুবার স্থগিত করে পিএসসি। এর মধ্যেই ৩ হাজার ৩০২ প্রার্থীর মৌখিক পরীক্ষা সম্পন্ন করা হয়। বাকি ২ হাজার ৭২০ প্রার্থীর পরীক্ষা ১০ থেকে ২৮ আগস্ট পর্যন্ত চলবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close