পাবনা প্রতিনিধি

  ২১ জুন, ২০২১

দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে পাবিপ্রবিতে অচলাবস্থা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) উন্নয়ন প্রকল্পে কর্মকর্তাদের চাঁদাবাজি ও প্রধান প্রকৌশলীকে লাঞ্ছিত করার ঘটনায় তদন্ত কমিটি করা হয়েছে।

অন্যদিকে প্রধান প্রকৌশলীর অব্যাহতি দাবিতে আলটিমেটাম দিয়ে কর্মবিরতি শুরু করেছে পাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন। ফলে প্রকৌশল দপ্তর ও অফিসার্স অ্যাসোসিয়েশনের পাল্টাপাল্টি অভিযোগে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

পাবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিজয় কুমার ব্রহ্ম কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘উদ্ভূত পরিস্থিতিতে উভয় পক্ষের পত্রই আমরা পেয়েছি। প্রকৌশল দপ্তরের লিখিতপত্রে বলা হয়েছে, গত ১৫ জুন বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আমিনুল ইসলামকে তার কক্ষে গিয়ে লাঞ্ছিত করা, গাড়ির চাবি কেড়ে নিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেওয়া ও পিকনিকের জন্য বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকাজে নিয়োজিত ঠিকাদারদের কাছ থেকে চাঁদাবাজির সুনির্দিষ্ট অভিযোগ করা হয়েছে অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতাদের বিরুদ্ধে। অভিযোগগুলো স্পর্শকাতর হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক কামরুজ্জামানকে আহ্বায়ক এবং আমাকে সদস্যসচিব করে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম, পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক খায়রুল আলম, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুল্লাাহ। তদন্ত কমিটিকে দ্রুততম সময়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এদিকে, গতকাল রবিবার পাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা রেজিস্ট্রার অফিস ঘেরাও করে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিজয় কুমার ব্রহ্মকে বের করে দিয়ে তার কক্ষে তালা দিয়েছে। তারা প্রধান প্রকৌশলীর অব্যাহতি দাবিতে আলটিমেটাম দিয়ে কর্মবিরতি পালন শুরু করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close