নিজস্ব প্রতিবেদক

  ১৯ মে, ২০২১

তীব্র দাবদাহের পর স্বস্তির বৃষ্টি

সকাল থেকেই রাজধানীর কোথাও আকাশ মেঘলা, কোথাও ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে আবার কোথাও রোদ-মেঘের খেলা চলছিল। গতকাল মঙ্গলবার বিকাল সোয়া ৪টা নাগাদ শুরু হয় মুষলধারে বৃষ্টি। গত কয়েকদিনের প্রচন্ড দাবদাহের পর এই বৃষ্টি যেন আশীর্বাদ হয়ে এলো রাজধানীবাসীর জন্য।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, ভারী বৃষ্টি না হলে তাপমাত্রা খুব একটা কমবে না। সাময়িক তাপমাত্রা কমলেও আবার তা বাড়বে বলে তিনি জানান। দেশের অনেক এলাকাতেই বৃষ্টি হয়েছে। ঢাকার পুরো বিভাগজুড়েই বৃষ্টি হয়েছে। তিনি জানান, ময়মনসিংহ, সিলেট, টাঙ্গাইল, গাজীপুরসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টির পাশাপাশি কোথাও কোথাও বজ্রবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, শাহবাগ, হাতিরঝিল, প্রগতি সরণি, বসুন্ধরা আবাসিক এলাকাসহ প্রায় সবখানেই মষুলধারে বৃষ্টিপাত হয়েছে।

------
আবহাওয়া অধিদপ্তর জানায়, চাঁদপুর, কুমিল্লা, রাঙামাটি, মাইজদি কোর্ট, ফেনী, পাবনা ও সিরাজগঞ্জসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের দাবদাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দিনের তাপমাত্রা আরো কিছুটা বাড়তে পারে। আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close