প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১০ মে, ২০২১

বুধবারও ব্যাংক খোলা

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ব্যাংকগুলোতে গতকাল ছিল গ্রাহকদের উপচে পড়া ভিড়। গতকাল রবিবার ১০টা থেকেই বিভিন্ন ব্যাংকে প্রবেশের জন্য লাইন ধরে দাঁড়ান গ্রাহকরা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে লাইনও দীর্ঘ হয়। এ কারণে স্বাস্থ্যবিধি প্রতিপালন আর ব্যাংকের ভেতরে তাদের সেবা দিতে হিমশিম খেতে হয় কর্মকর্তা-কর্মচারীদের।

ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদকেন্দ্রিক গ্রাহকদের উপস্থিতি বেশি। গ্রাহকের বেশির ভাগই নগদ টাকা উত্তোলনের জন্য ব্যাংকে এসেছেন। ঈদ যে দিনই হোক আগামী ১৩, ১৪ ও ১৫ মে ব্যাংক বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো. সিরাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘গ্রাহকের কথা চিন্তা করে আগামী মঙ্গল ও বুধবার ব্যাংক খোলা থাকবে।’ তিনি বলেন, ‘দীর্ঘদিনের রেওয়াজ হলো ঈদের আগের দিন ব্যাংক বন্ধ থাকে। কিন্তু এবার একটু ব্যতিক্রম হয়েছে। ঈদ ১৩ তারিখ হলেও তার আগের দিন (১২ মে বুধবার) ব্যাংক খোলা থাকবে।’ ফলে ঈদের আগে আরো দুই দিন মঙ্গল ও বুধবার ব্যাংক খোলা থাকছে।

শুধু রাজধানীর মতিঝিল নয়, পল্টনসহ বিভিন্ন এলাকায় একই চিত্র দেখা যাচ্ছে। একই অবস্থা তৈরি হয়েছে এটিএম বুথগুলোতেও।

মতিঝিল এলাকার বেসরকারি ব্যাংক এশিয়ার গ্রাহক রহমত আলী বলেন, ‘আমি সকাল ১০টার দিকে লাইনে দাঁড়িয়েছেন। ঈদের কেনাকাটা করার জন্য ব্যাংকে টাকা তুলতে এসেছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close