সাতক্ষীরা প্রতিনিধি

  ০৯ মে, ২০২১

ছুটি বাতিল

সুন্দরবনে থাকবে কড়া নজরদারি

ঈদের ছুটিতে সুন্দরবনে চোরাশিকারি ও কাঠ চোরদের দৌরাত্ম্য বেড়ে যায়। এ কারণে আসছে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে পশ্চিম সুন্দরবনের বনজ সম্পদ রক্ষায় কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে বন বিভাগ। কর্মস্থলে থেকেই ঈদ উদ্যাপন ও বনে কঠোর নজরদারি করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

গত শুক্রবার সুন্দরবন সাতক্ষীরা রেঞ্চের কর্মকর্তা-কর্মচারীরা এ ব্যাপারে নির্দেশনা পেয়েছেন বলে জানিয়েছেন বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন কর্মকর্তা সুলতান আহম্মেদ। তিনি বলেন, বন বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। ঈদের ছুটিকালীন সুন্দরবনে চোরাচালান ও শিকারিদের তৎপরতা বেড়ে যায়। এ বছর বন বিভাগের ক্যাম্প ও স্টেশন এলাকায় জোরদার টহলের ব্যবস্থা করতে বলা হয়েছে। যেহেতু এখন করোনাকালীন সেহেতু স্থান ত্যাগ না করেই নিজ নিজ কর্মস্থলে ঈদ উদ্যাপন ও সুন্দরবনের সম্পদ রক্ষায় কঠোর নজরদারি করা হবে।

------
পশ্চিম সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) ড. আবু নাসের মোহসিন হোসেন জানান, ঈদ উপলক্ষে সুন্দরবনে কড়া নজরদারি থাকবে। ঈদকে সামনে রেখে চোরাকারবারিরা সুন্দরবনের কাঠ পাচার করে আর্থিক ফায়দা লুটে থাকে। এছাড়া হরিণ শিকারিদের তৎপরতা বাড়ে। বিষ প্রয়োগ করে মাছ শিকার করেন খারাপ প্রকৃতির জেলেরা। তিনি বলেন, এ বছর যেন কেউ ঈদের ছুটির সুযোগ কাজে লাগিয়ে সুন্দরবনে অপতৎপরতা চালাতে না পারে সেজন্য বিশেষ উদ্যোগ ও ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ বিশেষ টিম গঠন করে স্টেশন কর্মকর্তার সমন্বয়ে টহল কার্যক্রম জোরদার করা হবে ঈদের ছুটিতে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close