নিজস্ব প্রতিবেদক

  ০৯ মার্চ, ২০২১

ভিডিও কনফারেন্সে উপমন্ত্রী শামীম

৭ মাচের্র ভাষণ বাঙালির মুক্তির সনদ

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থাকতে ইতিহাস বিকৃতি করেছে। এখনো ইতিহাস বিকৃতি করে জাতিকে বিভ্রান্ত করার অপতৎপরতা চালাচ্ছে। যারা ৭ মার্চ ভাষণ বাজানো বন্ধ করেছিল, তারা ৭ মার্চ পালনের নামে জাতির সঙ্গে তামাশা করছে। ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণই বাঙালির মুক্তির সনদ। এই ভাষণেই বাঙালি সব নির্দেশনা পায়। গতকাল বিকালে টাঙ্গাইলের সখিপুর থানার ডিএমখালী ইউনিয়নের চরচান্দা উচ্চবিদ্যালয়ে মাঠে ৬ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি তার বক্তব্যে এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, ‘ষড়যন্ত্র ও হত্যার রাজনীতির মধ্য দিয়ে বিএনপির জন্ম হয়েছে। দীর্ঘদিন ধরে তারা স্বাধীনতার ইতিহাস বিকৃতি করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বিএনপি এবার ৭ মার্চ পালনের নামে আবারও ইতিহাস বিকৃতির চেষ্টা করছে। তবে এদেশের জনগণ তথা নতুন প্রজন্ম জানে বিএনপি গণতান্ত্রিক দলের নাম দিয়ে স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। এ কারণেই জনগণ বিএনপিকে বারবার প্রত্যাখ্যান করছে। তারা উন্নয়ন ও অগ্রগতির প্রতিক জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল।’

ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সফিউদ্দিন বেপারীর সভাপতিত্বে ও ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক নবি হোসেন মোল্যার সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জসিম মুন্সী। বিশেষ অতিথি ছিলেন সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, জেলার বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক কাওসার আহমেদ তকি, থানার উপদেষ্টা ফিরোজ সরদার, আজাহারুল ইসলাম ঢালী, আহমদ উল্যাহ খান, সহসভাপতি আনোয়ার হোসেন বালা, নাসির সরদার, যুব ও ক্রীড়া সম্পাদক এবং ইউপি চেয়ারম্যান মহসিন হক আবু, সাংগঠনিক সম্পাদক স্বপন সিকদার, তথ্য ও গবেষণা সম্পাদক কবির সরকার, সহ-দপ্তর সম্পাদক মজিবুর রহমান, সদস্য আলী আহম্মদ ভূঁইয়া, মাহবুব মাল।

প্রধান বক্তা ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক বেপারী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close