সিলেট প্রতিনিধি

  ০৩ মার্চ, ২০২১

সিলেটে ব্যাংক কর্মকর্তা হত্যা

গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে পুলিশ

সিলেটে ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমদ হত্যা মামলায় প্রধান আসামি অটোরিকশাচালক নোমান হাসনুরকে ৪ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। জিজ্ঞাসাবাদে সে পুলিশকে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর পুলিশের উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান।

তিনি বলেন, মামলাটি স্পর্শকাতর হওয়ায় রিমান্ড শেষ না হওয়া পর্যন্ত সবকিছু বলা যাচ্ছে না। তবে জিজ্ঞাসাবাদে হাসনুর হত্যাকান্ডের বিষয়ে বেশকিছু তথ্য দিয়েছে। রিমান্ড শেষ হলেই সবকিছু খোলাসা করা হবে।

এর আগে গত রবিবার সকাল সাড়ে ১১টায় সিলেট মহানগর বিচারক ১ম আদালতে নোমান হাসনুরকে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে। এর আগে বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে অভিযুক্ত নোমান হাসনুর আদালতে আত্মসমর্পণ করে। ওইদিন আসামি পক্ষের আইনজীবী জামিন চাইলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

উল্লেখ্য, গত শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় ভাড়া নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমদকে পিটিয়ে গুরুতর আহত করে সিএনজি অটোরিকশাচালক নোমান ও তার সহযোগীরা।

পরে তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই হত্যাকান্ড ধামাচাপা দিতে সড়ক দুর্ঘটনা বলে প্রচার চালান অটোরিকশাচালকরা। রহস্য উদ্ঘাটনে দ্রুত অনুসন্ধানে নামে পুলিশ। পরে পুলিশ নিশ্চিত হয়, মওদুদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এরপরই ঘাতকরা আত্মগোপনে চলে যায়। পরে শ্রমিক নেতাদের সহযোগিতায় ঢাকা থেকে অভিযুক্ত নোমান হাসনুরকে সিলেটে নিয়ে আসে পুলিশ।

এ ঘটনায় রবিবার নিহত মওদুদের বড় ভাই আবদুল ওয়াদুদ বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। মামলায় সিএনজিচালিত অটোরিকশাচালক নোমান হাসনুরের নাম উল্লেখ ছাড়াও নাম না জানা কয়েকজনকে আসামি করা হয়েছে। অভিযুক্ত নোমান হাসনুর সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের টুকেরগাঁও পশ্চিমপাড়া গ্রামের আবদুল হান্নানের ছেলে।

নিহত মওদুদ আহমেদ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার টেংগুরিপাড়া গ্রামের আবদুল ওয়াহেদের ছেলে। তিনি সিলেটের জৈন্তাপুর উপজেলায় অগ্রণী ব্যাংকের হরিপুর গ্যাসফিল্ড শাখায় অফিসার (ক্যাশ) হিসেবে কর্মরত ছিলেন। মওদুদ হরিপুরে একটি ভাড়া বাসায় বসবাস করতেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close