সাভার প্রতিনিধি

  ০৩ মার্চ, ২০২১

ঝুট ব্যবসায় বিরোধ

আশুলিয়ায় সংঘর্ষে আহত ১২

সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে ধামসোনা ইউপি সদস্য আবু সাদেক ভূঁইয়ার সমর্থক ও যুবলীগকর্মীর মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে দুগ্রুপের ১২ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার আশুলিয়ার ভাদাইল এলাকায় এ ঘটনা ঘটে। দুজন আটকসহ ১৬টি মোটরসাইকেল ও একটি পিকআপ জব্দ করেছে পুলিশ। আটকরা পিকআপ ভ্যান চালক বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে নারী ও শিশু হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত আহতদের পরিচয় পাওয়া যায়নি।

এলাকাবাসী জানান, ধামসোনা ৬নং ওয়ার্ডের মেম্বার আবু সাদেক ভূঁইয়ার ছেলে মনির ভূঁইয়া ও আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির সরকারের সঙ্গে ঝুট ব্যবসা দখল নিয়ে কয়েক দিন ধরে বিরোধ চলে আসছিল। সকালে আশুলিয়া থানা যুবলীগের একটি গ্রুপ মোটরসাইকেল মহড়া নিয়ে যায়।

এ সময় ভাদাইলের ভেতর দিয়ে মোটরসাইকেল মহড়া গেলে তাদের ওপর হামলা চালানো হয়। পরে এলাকাবাসী মসজিদের মাইকে ডাকাত পড়েছে বলে ঘোষণা দেন।

এ ব্যাপারে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার বলেন, ‘আমি ডিইপিজেডের ভেতরে এক্সপেরিয়েন্স লিমিটেড নামক একটি কারখানায় তিন বছর ধরে ব্যবসা করে আসছিলাম। গতকাল সোমবার সাদেক ভূঁইয়ার ছেলে ওই কারখানায় গিয়ে আমার লেবারদের বের করে দেয়। এ ঘটনা আমি থানায় অভিহিত করেছি। আমার ম্যানেজার ভয় পাওয়ায় আজ কয়েকটি মোটরসাইকেলসহ আমার লোকজন ম্যানেজারকে কারখানায় পৌঁছে দিতে যায়। এ সময় পেছন থেকে সাদেক ভূঁইয়ার লোকজন হামলা করে।’

ধামসোনা ইউপি সদস্য সাদেক ভূঁইয়া বলেন, ‘আমি সকালে নাশতা করছিলাম এ সময় ২০ থেকে ২৫টি মোটরসাইকেলসহ ২০০-৩০০ লোক আমার বাড়িতে হামলা করে। এ সময় দু-তিনটি ফাঁকা গুলি করে তারা। পরে আমি নিজেই মাইকে মাইকিং করতে বলেছি যে, আমার বাড়ির ভেতরে ডাকাত পড়েছে। মাইকিং হলে এলাকাবাসী সমাবেত হলে হামলাকারীরা মোটরসাইকেল রেখে পালিয়ে যায়।’ আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ১৭টি মোটরসাইকেল উদ্ধার করেছে। একই সঙ্গে ঘটনা অধিকতর গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। পরে ইউপি সদস্য আবু সাদেক ভূঁইয়ার ছেলে মনির ভূঁইয়াকে গ্রেপ্তার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close