সাতক্ষীরা প্রতিনিধি

  ০৩ মার্চ, ২০২১

বাজারের ব্যাগ থেকে নবজাতক উদ্ধার

সাতক্ষীরার শ্যামনগর ফায়ার সার্ভিস অফিস সংলগ্ন কালভার্টের পাশে বাজারের ব্যাগে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার ফজরের নামাজের সময় নবজাতককে উদ্ধার করেন স্থানীয় মসজিদের মুয়াজ্জিন শামসুর রহমান। পরে তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মুয়াজ্জিন শামসুর রহমান বলেন, ‘মসজিদে আজান দিতে যাওয়ার সময় কালভার্টের পাশে একটি বাজার করা ব্যাগে নবজাতকের কান্না শুনতে পাই। কাছে গিয়ে দেছি, ব্যাগের ভেতরে একটি ফুটফুটে শিশু। জন্মের পর বাচ্চাটির নাড়ি কাটা হয়নি। পরে হাসপাতালে ভর্তি করেছি। ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তাকে অবহিত করেছি। এখন বাচ্চাটিকে তারা তদারকি করছেন।’

শ্যামনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ শহিদুর রহমান বলেন, ‘হাসপাতালে রেখে বাচ্চাটিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। সবকিছুর ব্যবস্থা করছে সমাজসেবা অধিদপ্তর।

আগামী ৪ মার্চ উপজেলা শিশুকল্যাণ বোর্ডের সভার আহ্বান করা হয়েছে। বাচ্চাটিকে দত্তক নিতে আগ্রহীদের জন্য দরখান্ত আহ্বান করা হয়েছে।’ শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজর গিফারী জানান, নবজাতকটি সম্পূর্ণ সুস্থ রয়েছে। দেখভালের জন্য সমাজসেবা অধিদপ্তরকে দায়িত্ব দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close