গাজীপুর প্রতিনিধি

  ০২ মার্চ, ২০২১

গাজীপুরে কলোনিতে আগুনে পুড়ল ৪০ বাড়ি

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী বাইমাইল এলাকার কলোনিতে গত রবিবার রাতে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। আগুনে ওই কলোনির একাধিক কক্ষবিশিষ্ট প্রায় ৪০টি বাড়ি ও মালামালসহ পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাইমাইল এলাকার সফিকুল ইসলামের জমি ভাড়া নিয়ে কয়েক ব্যক্তি টিনশেডের বাড়ির কলোনি গড়ে তুলেন। একটির সঙ্গে অপরটি লাগোয়া ওই বাড়িগুলোতে স্বল্প আয়ের লোকজন বসবাস করেন। রবিবার রাত ৮টার দিকে ওই কলোনিতে আগুন লাগে। মুহূর্তেই আগুন পাশাপাশি থাকা বাড়িতে ছড়িয়ে পড়ে এবং মুহূর্তেই ভয়াবহ আকার ধারণ করে। স্থানীয়রা এ সময় আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে গাজীপুরের জয়দেবপুর ফায়ার স্টেশনের তিনটি, কাশিমপুর ডিবিএল মিনি ফায়ার স্টেশনের একটি এবং কালিয়াকৈর ফায়ার স্টেশনের দুইটিসহ ৬টি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল হামিদ জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত সোয়া ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে এবং প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় মধ্যরাত ১টার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়। ততক্ষণে ওই কলোনির একাধিক কক্ষবিশিষ্ট প্রায় ৪০টি বাড়ি ও বাড়ির বিভিন্ন মালামালসহ পুড়ে যায়।

এ আগুনে হতাহতের ঘটনা ঘটেনি জানিয়ে ওই কর্মকর্তা বলেন, আগুনের সূত্রপাতে কারণ ও ক্ষতির পরিমাণ তদন্তসাপেক্ষে নির্ণয় করা যাবে। এদিকে অগ্নিকা-ের খবর পেয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close