কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ২৫ ফেব্রুয়ারি, ২০২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

স্থগিত পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্থগিত হওয়া পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে রুটিন হওয়া পরীক্ষাগুলো চালুর দাবি জানান তারা। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তে স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ৫৮টি সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা আটকে গেছে। এতে ফের ভয়াবহ সেশনজটের কবলে পড়তে যাচ্ছেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে পরীক্ষা স্থগিত করা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষার্থীদের অভিযোগ, সর্বত্র স্বাভাবিক চলাচল থাকলেও হঠাৎ করেই চলমান পরীক্ষা বন্ধ করা অযৌক্তিক। অন্তত রুটিন প্রকাশ হওয়া কোর্সের পরীক্ষাগুলো নিতে হবে। মার্কেটিং বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী তামিম রুহুল বলেন, আমাদের স্নাতক ও স্নাতকোত্তর মোট ৫ বছরের কোর্স। অথচ এক থেকে দুই বছর সময় বেশি লাগছে। এর দায়ভার কে নেবে? হুট করেই এভাবে সব বন্ধ করায় শিক্ষার্থীদের স্বপ্ন ভেঙে যাচ্ছে। আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাব, চলমান পরীক্ষাগুলো যেন বন্ধ না করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close