ফরিদপুর প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২১

বিশ্বজাকের মঞ্জিল ৮ দিনব্যাপী উরস শুরু

ফরিদপুরের আটরশীতে বিশ্বজাকের মঞ্জিল দরবার শরিফে আট দিনব্যাপী বাৎসরিক উরস শরিফ শুরু হয়েছে। উরস শুরু হয়েছে গতকাল শুক্রবার আর আগামী শুক্রবার এর সমাপ্তি হবে।

এ উপলক্ষে গতকাল সকাল ১১টার দিকে বিশ্বজাকের মঞ্জিলের মাদ্রাসা ভবনের হলরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জাকের মঞ্জিলের সমন্বয়কারী এম এস শহিদুল ইসলাম শাহীন জানান, এ বছর কোভিড-১৯ ভাইরাসের কারণে গণজমায়েত কমিয়ে আনার লক্ষ্যে দেশের সব অঞ্চলকে আটটি বিভাগে বিভক্ত করে প্রতি বিভাগের জন্য এক দিন করে আট দিনে উরস শরীফ উদ্যাপন হবে। প্রাত্যহিক ফরজ এবাদতের পাশাপাশি এ সময় পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির আজগার, মোরাকাবা-মোশাহেদা, ওয়াজ নসিহত এবং সুন্নাত এবাদতের পাশাপাশি নফল এবাদত অনুষ্ঠিত হবে।

তিনি জানান, বিশ্বজাকের মঞ্জিল পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা শাহ্ সূফি খাজাবাবা ফরিদপুরী (কু.ছে.আ.) ছাহেব কর্তৃক তিনার স্থলাভিষিক্ত, পীরজাদা আলহাজ খাজা মাহফুজুল হক মুজাদ্দেদী মিয়া ভাইজান ছাহেবের নির্দেশনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার অংশগ্রহণকারীদের সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা ও বৃহৎ গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ে বিশ্বজাকের মঞ্জিল কর্মী গ্রুপের ফরিদপুর বিভাগীয় প্রধান মো. কবিরুল ইসলাম সিদ্দিকীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close