গাজীপুর প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০২১

কাশিমপুর কারাগারে নতুন জেলার রীতেশ চাকমা

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর নতুন জেলার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রীতেশ চাকমা। গতকাল সোমবার সকালে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

নতুন জেলার রীতেশ চাকমা জানান, এ কারাগারের জেল সুপারের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিনকে।

হলমার্কের অর্থনৈতিক কেলেঙ্কারির ঘটনায় বন্দি হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদের সঙ্গে কারাগারে কর্মকর্তাদের কক্ষে নারীর সাক্ষাতের ব্যবস্থা করে দেওয়ার অভিযোগ উঠলে গত রবিবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নুর মোহাম্মদকে প্রত্যাহার করা হয়। এছাড়াও একই ঘটনায় এর আগে ওই কারাগারের ডেপুটি জেলার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আবদুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমানকেও প্রত্যাহার করা হয়। তাদের কারা অধিদপ্তরে সংযুক্ত করা হয়।

এদিকে, ওই ঘটনা তদন্তের জন্য অতিরিক্ত কারা মহাপরিদর্শক আবরার হোসেনকে প্রধান করে উপসচিব (সুরক্ষা বিভাগ) আবু সাঈদ মোল্লাহ ও ডিআইজি প্রিজন (ময়মনসিংহ বিভাগ) জাহাঙ্গীর কবিরকে সদস্য করে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

গতকাল সকালে তদন্ত কমিটির সদস্যরা কারাগারে যান। তারা এ তদন্ত কার্যক্রম চালান। এ সময় তদন্ত কমিটির সদস্যরা সংশ্লিষ্ট কারারক্ষী ও অভিযুক্ত বন্দির সঙ্গে কথা বরেছেন। এ ছাড়া এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালামকে প্রধান করা হয়েছে। অপর সদস্যরা হলেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close