নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২১

রাজধানীতে ৫ জঙ্গি গ্রেপ্তার

রাজধানীর রূপনগর হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় উগ্রবাদী বই ও লিফলেট।

গ্রেপ্তাররা হলো মো. হাসিবুর রহমান ওরফে সোহেল, মো. মোশারফ হোসেন ওরফে আতিক, রামিম হোসেন ওরফে পনির হোসেন ওরফে নাহিদুর রহমান, মো. সজিব মিয়া ওরফে খিজির, চঞ্চল হোসেন ওরফে আবদুল্লাহ। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের ১২টি উগ্রবাদী বই, ২৩টি লিফলেট, ১৩৫টি স্ক্রিনশটসহ ছয়টি মোবাইল জব্দ করা হয়। র‌্যাব-৪-এর উপ-অধিনায়ক কামরুল ইসলাম বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, আনসার আল ইসলামের পাঁচ সক্রিয় সদস্য রাজধানীর পল্লবী থানা এলাকায় সংগঠনের অন্য সদস্যদের সঙ্গে গোপন মিটিংয়ে অংশ নিতে যাচ্ছে। সেই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল গত শুক্রবার রাতে পল্লবী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।’ তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তার পাঁচজনের মধ্যে হাসিবুর রহমান ওরফে সোহেল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, আনসার আল ইসলামের সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করা ছিল তার কাজ। শামীম হোসেন ওরফে পনির হোসেন ওরফে নাহিদ, নিজেদের তৈরি করা ইলেকট্রনিক গ্রুপে বিভিন্ন বিষয়ে উগ্রবাদী কার্যক্রম আপলোড করত, সজিব মিয়া ওরফে খিজির ও মোশারফ হোসেন ওরফে আতিক সংগঠনের নতুন সদস্য সংগ্রহ করত পাশাপাশি সদস্যদের কাছ থেকে নিয়মিত চাঁদা সংগ্রহ করত।

এ ছাড়া চঞ্চল হোসেন ওরফে আবদুল্লাহ সংগঠনে যুক্ত হতে অন্যদের উদ্বুদ্ধ করতে অনলাইনসহ বিভিন্ন মাধ্যমে কাজ করত। গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা এবং তাদের সহযোগীদের গ্রেপ্তারে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close