সিলেট প্রতিনিধি

  ১২ জানুয়ারি, ২০২১

সিলেটে কয়েদির আত্মহত্যা

দুই কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা

সিলেট কেন্দ্রীয় কারাগারে কয়েদির আত্মহত্যার ঘটনায় এক কারারক্ষীকে সায়িক বরখাস্ত ও আরো দুজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। বরখাস্ত হওয়া কারারক্ষী হলেন ছাইনুল ও অন্য দুজন কারারক্ষী হলেন প্রাণ গোপাল ও মো. বদরুল। এছাড়া এ ঘটনায় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি গত রবিবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে। সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মনজুর হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

গত শুক্রবার সন্ধ্যার দিকে কয়েদি রুবেল মিয়া তার ব্যবহৃত কম্বল দিয়ে আত্মহত্যার চেষ্টা চালান। পরে তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রুবেল মিয়া কুমিল্লা জেলার লাকসাম এলাকার হাসেম মিয়ার ছেলে।

------
এ ঘটনায় কারা অধিদপ্তর সিলেট রেঞ্জের ডিআইজি কামাল আহমদকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির অপর দুই সদস্য হলেন হবিগঞ্জের জেলার ও মৌলভীবাজারের ডেপুটি জেলার। তদন্ত কমিটির সদস্যরা গত রবিবার থেকে তদন্ত কাজ শুরু করেছেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মনজুর হোসেন জানান, কয়েদির মৃত্যুর ঘটনায় এক কারারক্ষীকে সাময়িক বরখাস্ত ও আরো দুজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। দায়িত্বে অবহেলার দায়ে তাদের বিরুদ্ধে এমন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

 

 

"

আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close