কক্সবাজার প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২১

কক্সবাজার হাসপাতালে ‘পোস্ট কোভিড ক্লিনিক’

নভেল করোনাভাইরাসে আক্রান্ত (কোভিড-১৯) রোগীদের পরবর্তী স্বাস্থ্য জটিলতা শনাক্তকরণ ও চিকিৎসাসেবা দিতে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চালু হয়েছে ‘পোস্ট কোভিড ক্লিনিক’।

এই ক্লিনিকের সমন্বয়কারী ও কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (মেডিসিন) ডা. আবু মোহাম্মদ শামশু উদ্দিন জানান, দেশের অন্য হাসপাতালগুলোর মতো কক্সবাজার জেলা হাসপাতালেও পোস্ট কোভিড ক্লিনিক চালু করা হয়েছে। এই ক্লিনিকে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়া রোগীদের জটিলতা শনাক্তকরণ করে চিকিৎসাসেবা দেওয়া হবে।

তিনি জানান, গবেষণায় দেখা গেছে কোভিড আক্রান্ত রোগীরা করোনামুক্ত হওয়ার পরও শ্বাসকষ্ট, কাঁশি, নিদ্রাহীনতা, শারীরিক দুর্বলতাসহ বিভিন্ন ধরনের দীর্ঘমেয়াদি উপসর্গে ভোগেন। এইসব রোগীদের সঠিক চিকিৎসাসেবা দেওয়ার জন্য কক্সবাজার সদর হাসপাতালে গত শনিবার থেকে পোস্ট কোভিড ক্লিনিক চালু হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অনুপম বড়–য়া ও কক্সবাজার জেলা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. রফিক উস সালেহীনে মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবু মোহাম্মদ শামশু উদ্দিনের নেতৃত্বে এই ক্লিনিক পরিচালিত হবে।

ডা. আবু মোহাম্মদ শামশু উদ্দিন জানান, সপ্তাহে মাত্র এক দিন করোনা পরবর্তী উপসর্গে ভোগা রোগীদের চিকিৎসাসেবা দেওয়া হবে। প্রতি মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালে পাঁচতলায় মেডিসিন ওয়ার্ডে রোগীরা এই চিকিৎসাসেবা পাবেন। অফিস সময়ে জরুরি প্রয়োজনে রোগীরা দুটি মোবাইল নাম্বারে যোগাযোগ করে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারবেন। নাম্বার দুটি হলো ০১৮৩৮৭৬৬৩৬৬ ও ০১৭১২২১৯৪৯৫।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close