কুষ্টিয়া প্রতিনিধি

  ১০ জানুয়ারি, ২০২১

দাদা-দাদির কবরের পাশেই চিরনিদ্রায় আনুশকা

দৃষ্টান্তমূলক ও দ্রুত বিচার দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

কুষ্টিয়ায় গ্রামের বাড়িতে দাদা-দাদির কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলো রাজধানীর কলাবাগানে বন্ধুর বাসায় গিয়ে ধর্ষণের শিকার হওয়ার পর অতিরিক্ত রক্তক্ষরণে নিহত হওয়া স্কুলছাত্রী আনুশকা নুর আমিন। গতকাল শনিবার সকালে কুষ্টিয়া সদর উপজেলার কমলাপুরের গোপালপুর কবরস্থানে তার লাশ দাফন করা হয়। এর আগে সকাল ৭টা ৫ মিনিটের সময় গোপালপুর ঈদগাহ মাঠে তার জানাজা হয়। গত শুক্রবার রাত ১টার দিকে আনুশকার লাশ ঢাকা থেকে নিজ বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার গোপালপুর আসে। ভোর থেকেই শত শত মানুষ তাকে শেষবার দেখতে ভিড় করেন। নিকটজন আত্মীয়-স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। বারবার মূর্ছা যাচ্ছিলেন বাবা আল আমিন আহম্মেদ। এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।

জানাজায় অংশ নিয়ে এলাকাবাসী এই হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। দাফন শেষে তাৎক্ষণিকভাবে হত্যাকারীর দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেন তারা। স্বতঃস্ফূর্তভাবে শত শত মানুষ এই মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে স্কুলছাত্রীর বাবা আল আমিন আহম্মেদ, ছোট ভাই নিভানসহ আত্মীয়-স্বজনরাও উপস্থিত ছিলেন। স্থানীয়রা এই হত্যার দ্রুত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এমন ঘটনা যেন আর না ঘটে সেই জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

নিহতের চাচা অ্যাডভোকেট শহিদুল ইসলাম অভিযোগ করেন, আনুশকার স্কুল সার্টিফিকেট এবং পাসপোর্টে সুনির্দিষ্ট বয়স উল্লেখ থাকলেও পুলিশ লাশের সুরতহাল রিপোর্টে আনুশকার বয়স দুই বছর বেশি দেখানো হয়েছে। একই অভিযোগ আনুশকার মায়েরও। দুদিন আগে লাশের ময়নাতদন্ত করতে মর্গে নেওয়া হলেও, গড়িমসি করেই ২৪ ঘণ্টা পার করে দেয় বলেও জানান তারা।

এ ছাড়া এজাহারকারী একাধিক ব্যক্তি জড়িত থাকতে পারে বলে উল্লেখ করলেও পুলিশ এজাহারের দেওয়া অভিযোগ কাটছাট করেছেন। তিনি এর প্রতিবাদ জানিয়ে সঠিক তদন্তসহ ন্যায় বিচার দাবি করেছেন।

উল্লেখ্য, আনুশকা তার তিন ভাই-বোন ও বাবা-মার সঙ্গে ধানমন্ডিতে থাকত। আনুশকা মাস্টার মাইন্ড স্কুলে ও লেভেল পড়ত। গত ৭ জানুয়ারি দুপুর ১২টার দিকে আনুশকাকে প্রেমে প্রলুব্ধ করে ধর্ষণের উদ্দেশে কৌশলে বাসায় নিয়ে যায় তার বন্ধু তানভীর ইফতেফার দিহান। সেখানে ধর্ষণের ফলে তার অতিরিক্ত রক্তক্ষরণ হলে হাসপাতালে নেয় দিহান। হাসপাতালে চিকিৎসাধীন আনুশকার মৃত্যু হয়।

এ ঘটনায় তানভীর ইফতেফার দিহানকে (১৮) একমাত্র আসামি করে কলাবাগান থানায় মামলা করেছেন নিহতের বাবা আল আমিন আহম্মেদ। কলাবাগান থানা পুলিশ দিহানকে গ্রেপ্তার করেছে। ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close