চট্টগ্রাম ব্যুরো

  ০৬ ডিসেম্বর, ২০২০

ফেসবুক আইডি হ্যাক দম্পতি গ্রেপ্তার

নগরীর হালিশহরের এক নারীর ফেসবুক আইডি হ্যাক করে ব্যক্তিগত ছবি ফাঁস ও টাকা দাবির ঘটনায় জড়িত থাকার অভিযোগে হবিগঞ্জের এক দম্পতিকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেররিজম বিভাগ। গতকাল শনিবার দুপুর দেড়টায় সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপপুলিশ কমিশনার মো. হামিদুল আলম।

মো. হামিদুল আলম জানান, গত শুক্রবার হবিগঞ্জ সদরের মাহমুদবাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দম্পতি হলো আসাদুজ্জামান পলাশ (২১) ও তার স্ত্রী সাদিয়া সরকার (২১)। তাদের কাছ থেকে দুটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, ছয়টি ভুয়া সিম উদ্ধার করা হয়।

------
তিনি বলেন, ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ পেয়ে প্রযুক্তির সহায়তায় হবিগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এক পর্যায়ে ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়।

তারা ওই ভুক্তভোগীর আইডি প্রথমে কৌশলে হ্যাক করে, পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন এবং টাকা দাবি করেন। প্রস্তাবে সাড়া না দিলে এক পর্যায়ে ভুক্তভোগীর ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ভুক্তভোগীর বিভিন্ন বন্ধু ও নিকট আত্মীয়দের কাছে পাঠিয়ে দেয়। গ্রেপ্তার দম্পতি দীর্ঘদিন ধরে মানুষের ফেসবুক আইডি হ্যাক করে আসছিল।

 

"

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়