সড়ক দুর্ঘটনা

মধ্য আফ্রিকায় নিহত বাংলাদেশি শান্তিরক্ষী

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

মধ্য আফ্রিকায় বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি দল সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে। এতে এক সেনাসদস্য নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো কয়েকজন। আহতদের জাতিসংঘ পরিচালিত স্থানীয় এক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহত সেনাসদস্যের নাম ল্যান্স করপোরাল মো. আবদুল্লাহ আল মামুন (ড্রাইভার) (৩৬)। আহতরা হলেন আর্টিলারির সার্জেন্ট মো. আবদুস সামাদ (৩৫) এবং বীরের সৈনিক মোকলেছুর রহমান (৩১)। গতকাল সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। সূত্র : ইউএনবি।

আইএসপিআর জানায়, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে আভিযানিক দায়িত্বে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি বিশেষায়িত দল গত রোববার কাগা বন্দর থেকে বাঙ্গুই যাত্রা করে। যাত্রাপথে স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে ডেলে এলাকায় দুর্ঘটনায় পতিত হন তারা। ওই এলাকার ঝুঁকিপূর্ণ ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় একটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে পার্শ্ববর্তী ২০ থেকে ২৫ ফুট গভীর খাদে পড়ে যায়। এতে ওই ওয়াটার বাউজারের চালক ল্যান্স করপোরাল মো. আবদুল্লাহ আল মামুন ঘটনাস্থলেই মারা যান।

এ দুর্ঘটনায় সার্জেন্ট মো. আবদুস সামাদ এবং সৈনিক মোকলেছুর রহমান বীর গুরুতর আহত হন। বর্তমানে তারা রাজধানী বাঙ্গুইতে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবীড় পর্যবেক্ষণে আছেন। শিগগিরই উন্নত চিকিৎসার জন্য তাদের উগান্ডায় পাঠানো হবে। মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন।

 

"