কক্সবাজার প্রতিনিধি

  ১৮ অক্টোবর, ২০২০

অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজারে বাধা, সংঘর্ষ সাংবাদিকসহ আহত ১৫

কক্সবাজার সৈকতের অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় জবর দখলকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হন। গতকাল শনিবার বিকালে এ ঘটনা ঘটে।

বেআইনি দখলকারীদের এই হামলা আহত যমুনা টেলিভিশনের সাংবাদিক নুরুল করিম রাসেলের অবস্থা গুরুতর। তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। অভিযানে ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ, কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার মোক্তার, কক্সবাজার সদর মডেল থানার ওসি মনিরুল গিয়াসের নেতৃত্বে পুলিশ দল। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও কক্সবাজার জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানে বাধা দিয়ে সরকারি জমি জবরদখলকারী বিক্ষোভ করে এবং অভিযানে অংশ নেওয়া লোকজনের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে যমুনা টিভির কক্সবাজার প্রতিনিধি নুরুল করিম রাসেলসহ অন্তত ১৫ জন আহত হন।

বিক্ষোভ থামাতে পুলিশ ফাঁকাগুলি, বারার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। গত বৃহস্পতিবার বুলডোজার নিয়ে সৈকতের সুগন্ধা পয়েন্টে উচ্ছেদ অভিযানে গেলেও বিকাল ৫টা পর্যন্ত অবৈধ স্থাপনা ভাঙার কাজ শুরু করতে পারেনি জেলা প্রশাসন। এ সময় অবৈধ দখলদারদের পক্ষে অনেককেই জেলা প্রশাসনের ওই দলকে বাধা দিতে দেখায়। গত ১ অক্টোবর সুপ্রিম কোর্টের আপিলেট ডিভিশন থেকে সুগন্ধা পয়েন্টের অবৈধ দখলদারদের উচ্ছেদে কোনো আইনি বাধা নেই বলে জানানো হয়।

এ প্রসঙ্গে কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ‘কোনো বাধার খবর আমি শুনিনি। তবে দোকান মালিকদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য শুক্রবার সকাল ১০টা পর্যন্ত তাদের সময় দেওয়া হয়েছিল।’ এরই মধ্যে ৭৫ শতাংশ জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close