নিজস্ব প্রতিবেদক

  ১৮ অক্টোবর, ২০২০

বেড়ার সেই বাতেন পলাতক

ইউএনও লাঞ্ছনা মামলায় গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে পালিয়েছেন পাবনার বেড়া পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র আবদুল বাতেন। তার পলায়নে বদলে গেছে এলাকার রাজনৈতিক দৃশ্যপট। তার বিরুদ্ধে অপকর্মের ফিরিস্তি তুলে ধরে মুখ খুলেতে শুরু করেছেন নির্যাতিতরা।

পাবনার বেড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিল্লুর রহমান জানান, সরকারি কাজে বাধা প্রদান, হুমকি এবং এবং ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় গত বুধবার রাতে বেড়া থানায় মামলা হওয়ার পর থেকেই আবদুল বাতেনকে গ্রেফতারে অভিযান শুরু হয়েছে। তিনি আত্মগোপন করেছেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন অভিযোগ করেছে, মামলা দায়েরের সঙ্গে সঙ্গে বেড়া থানা পুলিশের কোনো এক অফিসার আবদুল বাতেনকে বিষয়টি জানিয়ে আত্মগোপনে চলে যাওয়ার সুযোগ করে দেয়। এদিকে, আবদুল বাতেন এলাকা ছাড়ার পর তার অনিয়ম দুর্নীতি আর স্বেচ্ছাচারিতার বিচার চেয়েছেন নির্যাতিতরা। তাকে আওয়ামী লীগের অনুপ্রবেশকারী হিসেবেও দাবি করছেন তারা। অভিযোগ উঠেছে, একসময় জামায়াত নেতা যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ঘনিষ্ঠজন ছিলেন আবদুল বাতেন। ১৯৯৬ ও ২০০১ এর জাতীয় সংসদ নির্বাচনে তার পক্ষে কাজও করেন তিনি।

জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, আবদুল বাতেন সাহেব ২০০৬ সাল পর্যন্ত নিজামীর শুধু ঘনিষ্ঠই ছিলেন না, তাকে বাবার আসনে বসিয়েছিলেন। আওয়ামী লীগের সভাপতি হয়ে তিনি আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের কোনঠাসা করে ফেলেন। তিনি এলাকায় আওয়ামী লীগের খুব ক্ষতি করেছেন। বেড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুর রশিদ দুলাল বলেন, বাতেন নদী দখল, অবৈধ বালু উত্তোলন, ভূমি দখল, হাটবাজারের টাকা আত্মসাৎ এমনকি তৈরি করেছেন অবৈধ নৌবন্দর।

এসব কাজে তাকে বাধা দিলেই হেনস্তা করেন সরকারি কর্মকর্তাদের। এদিকে, তদন্তে ইউএনও লাঞ্ছিতের ঘটনার প্রমাণ মিলেছে, অপকর্মের বিচার হবে, বলে জানিয়েছেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সহসভাপতি কবীর বিন আনোয়ার। গত সোমবার ১২ অক্টোবর উপজেলা পরিষদের মাসিক সভায় নিজের বিধি বহির্ভূত সিদ্ধান্ত চাপিয়ে দিতে না পেরে ইউএনও আসিফ আনাম সিদ্দীকীকে লাঞ্ছিত করেন সদ্য বরখাস্ত হওয়া বেড়া পৌর মেয়র আবদুল বাতেন। এ ঘটনায় আবদুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে সরকারের স্থানীয় সরকার বিভাগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close